শ্রীমঙ্গলে এসএসসি পরীক্ষায় সাংবাদিকদের সন্তানদের সাফল্য

প্রকাশিত: ১২:২০ পূর্বাহ্ণ, আগস্ট ১, ২০২৩

শ্রীমঙ্গলে এসএসসি পরীক্ষায় সাংবাদিকদের সন্তানদের সাফল্য

ডায়াল সিলেট ডেস্ক:  মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় ঐতিহ্যবাহী শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহসম্পাদক (ক্রীড়া ও সাংস্কৃতিক) মামুন আহম্মেদ এর ছেলে ইফতেখার হাসান মাহদি, সহসম্পাদক (সাহিত্য ও প্রকাশনা) বিশ্বজিৎ ভট্টাচার্য বাপনের ছেলে বিশ্বকাব্য ভট্টাচার্য এবং প্রেসক্লাবের সদস্য শামছুল ইসলাম শামীম এর মেয়ে সিলেট শিক্ষা বোর্ডের অধিনে ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়ে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে।

ইফতেখার আহমেদ মাহদী :

ঐতিহ্যবাহী শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহসম্পাদক (ক্রীড়া ও সাংস্কৃতিক) মামুন আহম্মেদ এর ছেলে ইফতেখার আহমেদ মাহদী ২০২৩ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় থেকে সিলেট শিক্ষা বোর্ডের অধিনে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়ে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী মেহেদি হাসান জানায়, জিপিএ-৫ পেয়ে আমি বেশ খুশি। আমার এ অর্জনের পেছনে উৎসাহ এবং প্রেরণা যুগিয়েছেন শ্রদ্ধেয় বাবা-মা, আত্মীয়স্বজন ও সম্মানিত শিক্ষকমন্ডলী। আমার সাফল্যের জন্য সবার কাছে আমি কৃতজ্ঞতা জ্ঞাপন করি। সে মানুষের সেবা করার ব্রত নিয়ে সামনে এগিয়ে যেতে চায়।

বিশ্বপ্রিয় ভট্টাচার্য কাব্য :

ঐতিহ্যবাহী শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহসম্পাদক (সাহিত্য ও প্রকাশনা) বিশ্বজিৎ ভট্টাচার্য বাপনের ছেলে ২০২৩ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় থেকে সিলেট শিক্ষা বোর্ডের অধিনে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়ে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। মোট ১৩০০ নম্বরের মধ্যে তার অর্জিত নম্বর ১১৭৩। বিশ্বপ্রিয় ভট্টাচার্য কাব্য জানায়, জিপিএ-৫ পেয়ে অনেক খুশি লাগছে। আমার সাফল্যের পেছনে রয়েছে আমার বাবা-মা দাদা, দাদিসহ শিক্ষকের উৎসাহ আর সমর্থন। তারা সবসময় আমাকে সাহস যুগিয়েছেন, প্রেরণা দিয়েছেন। সবার কাছে আমি আশির্বাদ প্রার্থী। ভবিষ্যতে যেন বাবা-মায়ের স্বপ্ন পূরণ করতে পারি। পড়াশোনা পাশাপাশি কাব্য বিভিন্ন সাহিত্য-সংস্কৃতি এবং আবৃত্তি প্রতিযোগিতায় অসংখ্য পুরস্কার অর্জন করেছে। দাবা প্রতিযোগিতাও গৌরবময় নানা সাফল্য।

সাদিয়া ইসলাম এশা :

শ্রীমঙ্গল প্রেসক্লাবের সদস্য এবং দৈনিক জবাবদিহি পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি শামসুল ইসলাম শামীম এর কন্যা সাদিয়া ইসলাম এশা এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ অর্জন করেছে। সে শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে সিলেট শিক্ষা বোর্ডের অধিনে অংশগ্রহণ করে। মোট ১৩০০ নম্বরের পরীক্ষার মধ্যে তার অর্জিত নম্বর ১১৬৬। জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী সাদিয়া ইসলাম এশা জানান, জিপিএ-৫ পেয়ে আমি বেশ আনন্দিত। আমার এ অর্জনের পেছনে উৎসাহ এবং প্রেরণা যুগিয়েছেন শ্রদ্ধেয় বাবা-মা, দাদা-দাদি ও সম্মানিত শিক্ষকমন্ডলী। আমার সাফল্যের জন্য সবার কাছে আমি কৃতজ্ঞতা জ্ঞাপন করি। ভবিষ্যতে উচ্চতর ডিগ্রি অর্জন করে দেশের মানুষের কল্যাণে কাজ করে বাবা-মায়ের স্বপ্ন পূরণ করতে সবার কাছে দোয়া চেয়েছে সাদিয়া। এছাড়াও শ্রীমঙ্গল প্রেসক্লাবের কার্যকরি কমিটির সদস্য সুলতান মাহমুদ রাকিব এর ছেলে আল-রাফি মাহমুদশ্রীমঙ্গলের গাউছিয়া শফিকিয়া সুন্নিয়া দাখিল মাদরাসা থেকে সাধারণ বিভাগে মাদরাসা শিক্ষা বোর্ডের অধিনে ২০২৩ সালের দাখিল পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৩.৫০ পেয়ে কৃতকার্য হয়েছে এবং শ্রীমঙ্গল প্রেসক্লাবের সদস্য শাহাব উদ্দিন আহমদ এর মেয়ে মানজিদা আহমেদ রাকিবা সিলেট শিক্ষা বোর্ডের অধিনে ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছে। সাংবাদিকের সন্তানদের এমন সাফল্যে শ্রীমঙ্গল প্রেসক্লাব পরিবারে আনন্দ বিরাজ করছে। প্রেসক্লাব পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়েছে।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ