কুলাউড়ায় ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধি দল

প্রকাশিত: ১১:৩৬ অপরাহ্ণ, আগস্ট ২, ২০২৩

কুলাউড়ায় ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধি দল

ডায়াল সিলেট ডেস্ক: বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য, স্কোয়াড্রন লিডার (অব.) সাদরুল আহমেদ খানের কুলাউড়া উপজেলাস্থ অফিস পরিদর্শন করেছে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনের একটি প্রতিনিধি দল।

বুধবার (২ আগস্ট) বিকেলে উপজেলার বরমচাল ইউনিয়নে স্থানীয় এ অফিস পরিদর্শন করেন হাই কমিশনের পলিটিক্যাল কাউন্সিলর টিম ডকেট।

এ সময় স্কোয়াড্রন লিডার (অব.) সাদরুল আহমেদ খান ও ব্রিটিশ হাইকমিশনের অন্যান্য কর্মকর্তাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে পলিটিক্যাল কাউন্সিলর টিম ডকেট যুক্তরাজ্য ও বাংলাদেশের সম্পর্ক, স্থানীয় সাম্প্রদায়িক সম্প্রীতি, স্থানীয় সরকারের কার্যক্রম, হাকালুকি হাওরের জলবায়ু সুরক্ষা, আদিবাসীদের অধিকার, চা বাগানের শ্রমিকদের অবস্থাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

পরে স্থানীয় ইমাম, হিন্দু ধর্মীয় শিক্ষক, খ্রিস্টান মিশনারি স্কুল, বিভিন্ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, চা বাগানের শ্রমিক প্রতিনিধি, জেলে সম্প্রদায়ের প্রতিনিধি, পল্লী ডাক্তার, ভেটেরিনারি সার্জন, আদিবাসী খাশিয়া সম্প্রদায়ের প্রতিনিধি, ইউনিয়ন পরিষদের প্রতিনিধি, স্কুল ও মাদ্রাসার ছাত্রদের সাথে তিনি মতবিনিময় করেন।

সাদরুল জানান, বৃটিশ বাংলাদেশের সম্পর্ক ইতিহাস স্বীকৃত ও গভীর। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে এ সম্পর্ক আরও জোরদার হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ