সৌদি আরবে আল নাসরে ক্লাবে যোগ দিলেন সাদিও মানে

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, আগস্ট ২, ২০২৩

সৌদি আরবে আল নাসরে ক্লাবে যোগ দিলেন সাদিও মানে

আগে থেকেই শোনা যাচ্ছিলো, বায়ার্ন মিউনিখ ছেড়ে সেনেগালের সুপারস্টার সাদিও মানে পাড়ি জমাবেন সৌদি আরবের লিগে। যোগ দেবেন ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্লাব আল নাসরে। অবশেষে সেটাই সত্যি হলো।

সৌদি আরবের ক্লাব আল নাসর তথা ক্রিশ্চিয়ানো রোনালদোর বর্তমান ক্লাবে নাম লেখালেন সেনেগালের তারকা ফুটবলার সাদিও মানে। লিভারপুলের হয়ে সম্ভাব্য সব ট্রফিই জিতেছেন মানে। এরপর ২০২২ সালে বায়ার্ন মিউনিখে যোগ দেন।

তাকে বায়ার্নের দলে নেওয়া হয়েছিল রবার্ট লেওয়ানডস্কির বিকল্প হিসেবে। তবে চোটের কারণে গত মৌসুমে বায়ার্নের হয়ে তেমন ভূমিকা পালন করতে পারেননি সাদিও মানে। বায়ার্নের হয়ে সেনেগালের এই তারকা ফুটবলারের অর্জন শুধু লিগ শিরোপা।

তবে এরই মাঝে মানে হয়েছেন আফ্রিকার বর্ষসেরা ফুটবলার। আর জিতেছেন আফ্রিকান কাপ অব নেশন্স। তবে ইনজুরির কারণে তিনি কাতার বিশ্বকাপও খেলতে পারেননি। আর ইনজুরি থেকে ফিরেও নিজের ছন্দও ফিরে পাননি মানে।

২০২২-২৩ পুরো মৌসুমে ৩৮টি ম্যাচ খেলে মানে গোল করেছেন মাত্র ১২টি। যে কারণে মাত্র এক মৌসুম পরই তাকে বিক্রি করে দিল জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখ। লিভারপুল থেকে ৩ বছরের চুক্তিতে বায়ার্নে যোগ দিয়েছিলেন ৩১ বছর বয়সি মানে। কিন্তু বিদায় নিতে হলো দুই বছর আগেই।

স্কাই জার্মানির সঙ্গে কথা বলতে গিয়ে মানে বলেন, ‘বায়ার্ন থেকে চলে যাওয়াটা আমাকে যন্ত্রণা দিচ্ছে। আমি এভাবে বায়ার্ন থেকে বিদায় নিতে চাইনি।’

বায়ার্ন থেকে যে তিনি হাসিমুখে বিদায় নিতে পারলেন না, সেটিও ভাবাচ্ছে মানেকে। তবে নতুন ক্লাবে নতুনভাবে শুরু করতে চান তিনি। আল নাসরে যোগ দেওয়ার পর ক্লাবটির সোশ্যাল মিডিয়াতে সমর্থকদের উদ্দেশে ভিডিও বার্তায় দিয়েছেন মানে। সেখানে তিনি বলেছেন, সৌদি আরবে এই ক্লাবের যোগ দিতে তার তর সইছে না। তিনি বলেন, ‘আপনাদের ক্লাবের অংশ হতে পেরে আমি সত্যিই গর্বিত। আপনাদের দেখতে তর সইছে না আর আমার।’

মানেকে বিক্রি করার জন্য যখন আগ্রহ দেখায় বায়ার্ন তখন তাকে দলে নিতে আগ্রহ দেখিয়েছিল চেলসি, জুভেন্টাসের মতো ক্লাবগুলো। তবে অন্যদের চেয়ে এগিয়েছিল সৌদি আরবের ক্লাব আল নাসর। রোনালদোর বর্তমান ক্লাব মানেকে কিনতে খরচ করেছে ৩ কোটি ইউরো বা বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৬০ কোটি টাকা।

৩ মৌসুমের জন্য সৌদি ক্লাবটির সঙ্গে চুক্তি করেছেন সাদিও মানে। তার হাতে ক্লাবের ১০ নম্বর জার্সিটিও তুলে দেওয়া হয়েছে। রোনালদোদের ক্লাবে বছরে চার কোটি ইউরো বেতন পাবেন মানে। এর বাইরে ফলভিত্তিক বোনাস হিসেবে আরও ১ কোটি ইউরো যোগ হতে পারে তার ব্যাংক অ্যাকাউন্টে।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ