অধিনায়কত্ব ছাড়লেন তামিম

প্রকাশিত: ৩:৪০ পূর্বাহ্ণ, আগস্ট ৪, ২০২৩

অধিনায়কত্ব ছাড়লেন তামিম

স্পোর্টস ডেস্ক :: বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন তামিম ইকবাল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের বাসভবনে বৈঠক শেষে বৃহস্পতিবার রাতে অধিনায়কত্ব থেকে অব্যাহতি নেওয়ার ঘোষণা দেন তামিম।

 

সাংবাদিকদের তামিম বলেন, ‘আপনারা জানেন, আজকে বোর্ড সভাপতি পাপন ভাই ও জালাল ভাই’র সাথে আমার গুরুত্বপূর্ণ বৈঠক ছিল। আমার সমস্যা নিয়ে, আমরা অনেক আলোচনা করেছি। আমার কি সমস্যা, কি হবে সামনে, সবকিছু নিয়ে। আমি একটা সিদ্ধান্ত নিয়েছি। এটা আমি নিজে থেকে তাদের বলেছি। আজ থেকে আমি ওয়ানডে দলের অধিনায়ক থেকে সরে দাঁড়াচ্ছি। আমার কাছে মনে হয়. ইনজুরিও একটা ইস্যু। এই মুহূর্তে আমি ইনজেকশন দিয়ে এসেছি। কিন্তু ইনজেকশনগুলাও হিট অ্যান্ড মিসের মতো।’

 

তিনি আরও বলেন, ‘দলের স্বার্থে আমার অধিনায়কত্ব ছেড়ে দেয়াটাই ভালো হবে। আমরা আজকে মাননীয় প্রধানমন্ত্রীর সাথেও ফোনে কথা বলেছি। উনাকে আমার পুরো ব্যাপারটা জানিয়েছি। উনি আমার ব্যাপারটা বুঝেছেন। উনি আমাকে বুঝিয়ে যা বলার খুব সুন্দর করে আমাকে বুঝিয়ে বলেছেন। এখন আমি খেলায় ভালোভাবে মনোযোগ দেবো এবং নিজের সেরাটা দেয়ার চেষ্টা করবো।’

 

পিঠের ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হওয়া নিশ্চিত না হওয়ায় আসন্ন এশিয়া কাপে খেলবেন না তামিম। দীর্ঘদিন ধরে পিঠের সমস্যায় ভুগছিলেন তামিম। এজন্য জাতীয় দলের হয়ে বেশ কয়েকটি সিরিজেও খেলতে পারেননি তিনি। পিঠের ইনজুরি থেকে সুস্থ হতে সম্প্রতি লন্ডনে চিকিৎসা করিয়েছেন তামিম।

 

গত ৫ জুলাই আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের পরদিন হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম। কিন্তু পরের দিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করার পর অবসর প্রত্যাহার করে নেন তামিম। অধিনায়ক হিসেবে বাংলাদেশকে ৩৭টি ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন তামিম। তার অধীনে ২১টি জয়, ১৪টি হার ও ২টি ম্যাচ পরিত্যক্ত হয়।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ