অভিষেকেই চমক মরক্কোর

প্রকাশিত: ৩:৫৬ পূর্বাহ্ণ, আগস্ট ৪, ২০২৩

অভিষেকেই চমক মরক্কোর

দুইবারের চ্যাম্পিয়ন জার্মানির বিদায়

 

স্পোর্টস ডেস্ক :: অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের চলতি নারী বিশ্বকাপে চলছে চমকের পর চমক। সেই সঙ্গে রংও হারাচ্ছে নারী ফুটবলের সবচেয়ে বড় এই আসর।

 

আগের দিন গ্রুপপর্ব থেকে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা ও ব্রাজিল। বৃহস্পতিবার গ্রুপপর্বের শেষ দিনে বিদায় নিলো দুইবারের চ্যাম্পিয়ন জার্মানি। জার্মানির বিদায়ের দিন চমক দেখিয়েছে মরক্কো। প্রথম বিশ্বকাপে খেলতে এসেই তারা উঠে গেছে নকআউট পর্বে।

 

জার্মানির কপাল পুড়িয়েছে এশিয়ার দেশ দক্ষিণ কোরিয়া। ‘এইচ’ গ্রুপ থেকে কোরিয়ার বিদায় নিশ্চিত হয়েছিল প্রথম দুই ম্যাচ হেরেই।

 

জার্মানির বিপক্ষে তাদের শেষ ম্যাচ ছিল কিছু পাওয়ার। সেটা তারা পেয়েছে, অন্তত একটি পয়েন্ট নিয়ে ঘরে ফিরতে পারছে দক্ষিণ কোরিয়ার মেয়েরা।

 

১-১ গোলে ড্র হওয়ায় ঘরে ফেরার বিমান ধরতে হচ্ছে জার্মানিকে। তিন ম্যাচে এক জয়, এক ড্র ও এক হারে চার পয়েন্ট নিয়ে টেবিলে তিনে থেকে বিদায় নিয়েছে ২০০৩ ও ২০০৭ এর চ্যাম্পিয়নরা।

 

হারতেও পারতো জার্মানি। ষষ্ঠ মিনিটে চো সু হাইয়ুনের গোল এগিয়ে দিয়েছিল দক্ষিণ কোরিয়াকে। ৪২ মিনিটে সমতা আনেন জার্মানির পপ। বাকি সময় আর গোল হয়নি।

 

ঘটনাবহুল ম্যাচের ইনজুরি সময় দেওয়া হয়েছিল ১৭ মিনিট। সে সুযোগও কাজে লাগাতে পারেনি জার্মানি। জিতলেই তারা উঠে যেতো শেষ ষোলোতে।

 

বিশ্বকাপে প্রথম খেলতে এসে শুরুটা গোলে ভেসে গিয়েছিল মরক্কো। এই জার্মানির কাছে অভিষেক ম্যাচে ৬-০ গোলে হেরেছিল মরক্কো। সেই মরক্কো খেলবে শেষ ষোলোতে, আর গ্রুপপর্ব থেকেই বিদায় জার্মানির।

 

মরক্কো বাজিমাত করেছে গ্রুপের শেষ ম্যাচে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে। প্রথমার্ধের ইনজুরি সময়ের চতুর্থ মিনিটে লামারির দেওয়া গোলটি ধরে রেখে দারুণ এক জয় নিয়ে মাঠ ছেড়েছে মরক্কোর মেয়েরা। যে জয়টি তাদের বিশ্বকাপের প্রথম অংশগ্রহণেই তুলে দিয়েছে নকআউট পর্বে।

 

কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে কলম্বিয়া খেলবে জ্যামাইকার সঙ্গে এবং মরক্কোর প্রতিপক্ষ ফ্রান্স।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ