টাঙ্গুয়ার হাওরে ডুবে গেল হাউসবোট ‌’জলছবি’

প্রকাশিত: ১:২৬ পূর্বাহ্ণ, আগস্ট ৫, ২০২৩

টাঙ্গুয়ার হাওরে ডুবে গেল হাউসবোট ‌’জলছবি’

তাহিরপুর প্রতিনিধি :: সুনামগঞ্জের তাহিরপুরে টাঙ্গুয়ার হাওরে পর্যটক পরিবহনকারী হাউসবোট জলছবি পানিতে ডুবে গেছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

 

শুক্রবার বিকেলে উপজেলার বড়দল (দক্ষিণ) ইউনিয়নের বড়দল নতুন হাটি গ্রামের পাশে ডুবে যায়। আর পানি কম থাকার কারণে কারো কোন ক্ষতি হয়নি।

 

অনির্বাণ দাশসহ স্থানীয় এলাকাবাসীর কাছ থেকে ও খোঁজ নিয়ে জানা যায়, শুক্রবার ২০ জনের পর্যটক নিয়ে সুনামগঞ্জ জেলা শহর থেকে টাঙ্গুয়ার হাওরে বেড়াতে যাওয়ার জন্য রওনা দেয়। বিকেলে তাহিরপুর উপজেলার জামলাবাজ গ্রামের পাশ দিয়ে নদী থেকে হাওরে প্রবেশ করার সময় শুষ্ক মৌসুমে চলাচলের জন্য সড়কে থাকা কালভার্টে ধাক্কা লেগে যায়। এতে হাউসবোটের তলা ফেটে গিয়ে পানি প্রবেশ করলে দ্রুত বড়দল নতুন হাটি গ্রামে পাশে তীরে ভিড়ায়।

 

তবে হাউসবোট চালকের সতর্কতার কারণে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেলে বলে মনে করছেন সচেতন মহল। সম্প্রতি দুইটি হাউসবোটের মুখোমুখি সংঘর্ষে একটি নৌকা পানিতে তলিয়ে যায়।

 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান রনি জানান, নদী থেকে হাওরে প্রবেশ রাস্তায় সাবধানতার সাথে পার হতে হবে। কারণ শুষ্ক মৌসুমে ঐসব গ্রামের বাসিন্দাদের চলাচলের জন্য রাস্তায় কালভার্ট আছে। সবাই নদীপথ এবং হাওর দিয়ে চলাচলের সময় কালভার্ট এবং বিদ্যুতের তার বা পিলার দেখে যাওয়ার আহবান জানান।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ