মৌলভীবাজারে বিএনপির পৃথক বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ১২:৫০ পূর্বাহ্ণ, আগস্ট ৫, ২০২৩

মৌলভীবাজারে বিএনপির পৃথক বিক্ষোভ মিছিল

ডায়াল সিলেট ডেস্ক:  বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা: জোবায়দা রহমানের বিরুদ্ধে দেয়া রায়ের প্রতিবাদে মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা বিএনপির দুই গ্রুপ।
শুক্রবার জুমআ’র নামাজের পর চৌমুহনাস্থ দেওয়ানী জামে মসজিদ ও পশ্চিমবাজার জামে মসজিদ থেকে আলাদা মিছিল বের হয়। বাদ জুমআ’ শহরের পশ্চিম বাজার জামে মসজিদের সামনে থেকে জেলা বিএনপির ( নাসের রহমান গ্রুপ) মিছিলটি বের হয়ে পুরাতন হাসপাতাল সড়কের কর কমিশনার কার্যালয়ের সামনে এসে পুলিশের বাধার মুখে পড়ে। এসময় সংক্ষিপ্ত সমাবেশে মৌলভীবাজার জেলা বিএনপির সহ সভাপতি আশিক মোশাররফ বলেন, বাংলাদেশের আগামীর প্রধানমন্ত্রী তারেক রহমানকে নির্বাচনের বাইরে রাখতে সরকারের উপর মহলের ফরমায়েশ অনুযায়ী এই রায় দেয়া হয়েছে। যেদেশে এক যুগে সাংবাদিক সাগর রুনি দম্পতি হত্যার প্রতিবেদন দিতে পারেনি। সেখানে মাত্র ৪০ কার্যদিবসে এই রায় দেয়া হয়েছে। এতেই সরকারের দুরভিসন্ধি প্রমাণিত হয়েছে। এ ধরণের ফরমায়েশি রায় এদেশের জনগণ মানবেনা।
জেলা বিএনপির বিক্ষোভ মিছিলের উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ সভাপতি আশিক মোশাররফ, মো. হেলু মিয়া, ১ম যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বকসী মিসবাহ হুর রহমান, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক শামীম আহমেদ, জেলা বিএনপির সহ সম্পাদক ও পৌর বিএনপির সভাপতি অলিউর রহমান, জেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক জাকির হোসেন উজ্জ্বল, জেলা বিএনপির সহ সাধারণ সম্পাদক আব্দুর রহিম রিপন, প্রচার সম্পাদক এম ইদ্রিস আলী, জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, জেলা বিএনপির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ফরহাদ রশিদ, জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম রসিক, সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম, জেলা বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মারুফ আহমেদ, জেলা বিএনপির সহ প্রচার সম্পাদক সৈয়দ ফয়সাল, সদর উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আমির মোহাম্মদ, জেলা মহিলা দলের সহ সাংগঠনিক সম্পাদক শ্যামলী সুত্রধর, জেলা জাসাসের সদস্য সচিব জসিম উদ্দিন, মৌলভীবাজার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের আহবায়ক জনি আহমদ প্রমূখ।
এদিকে, শহরের চৌমুনাস্থ দেওয়ানী জামে মসজিদ প্রাঙ্গণ থেকে জেলা বিএনপির (মিজান গ্রুপ) এর উদ্যোগে একটি মিছিল বের হয়ে এম সাইফুর রহমান সড়ক প্রদক্ষিণ করে সোনালী ব্যাংক প্রাঙ্গণে গিয়ে সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান। উপস্থিত ছিলেন, বিএনপি নেতা মুশাররফ হোসেন বাদশা, মাহমুদুর রহমান, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মুহিতুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন বক্স, জেলা বিএনপির অর্থ সম্পাদক মনোয়ার আহমেদ রহমান প্রমুখ।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ