মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২৩

মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন
মৌলভীবাজার প্রতিনিধি ঃ পৈত্তিক সম্পত্তি বেদখল করতে বিভিন্ন চক্রান্ত, ষড়যন্ত্র ও খুন গুমের অভিযোগ উঠেছে কমলগঞ্জ উপজেলার বাদেসুনাপুর গ্রামের প্রতিপক্ষ আবু তাহের (২১), আবু হোসেন (২৪),আবু বক্কর (২৩), আমির আলী(৩৭),নজির আলী(৩৬),মৌলভীবাজার সদর উপজেলার কাশিনাথ সড়কস্থ মহিবুর রহমান মসুদ(৫২)সহ অজ্ঞাত ৭-৮ জন।
আজ ৫ আগষ্ট দুপুরে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে ভুক্তভোগী মোঃ রফিকুল হক খোকন লিখিত বক্তব্যে জানান-
কমলগঞ্জ-মৌজা-বাদেসোনাপুর,জেএল নং-৪৯,এসএ খতিয়ান নং-৫৩,এসএ দাগ নং-২৭৯,আরএস খতিয়ান নং-৬৩,১৫১,২৫৭,আর এস দাগ নং-২৩৮,এতে সাইল রকম.৪৫ একর ভূমি। প্রতিপক্ষ পৈত্তিক সম্পত্তি বেদখল করতে বিভিন্ন চক্রান্ত ষড়যন্ত্র ও খুন গুমের ভয়ভীতির মাঝে তাদের পরিবারের দিন কাটছে। মৌরসীসূত্রে প্রাপ্ত ৪৫ শতক ভূমি বিক্রি করার প্রস্তাব দিলে তিনি ও তার পরিবারের সদস্যগণ রাজি না হওয়ায় উল্লেখিত প্রতিপক্ষ একটি জাল দলিল সৃষ্টি করে ভূমি আত্মসাৎ করার চেষ্টা করেন। তিনি আরো জানান- প্রতিপক্ষ ক্ষমতার প্রভাব দেখিয়ে মাটি ভরাট করতে থাকেন। বাধা নিষেধ করিলে অকথ্য ভাষায় গালিগালাজ করিতে থাকেন এবং প্রাণে মারার উদ্দেশ্যে দা-লাটি হাতে নিয়া আক্রমন চালায়। প্রতিকার চেয়ে গত ১৬ জুলাই আদালতে ১৫৭/২০২৩(স্বত্ব ) মামলা দায়ের করি। বিবাদীগণ আরো উত্তেজিত হইয়া প্রাণে মারার জন্য প্রকাশ্য বলে বেড়াচ্ছে এবং হত্যার উদ্দেশ্যে গোপনে অবস্থান করছে।
তিনি ভয়ে প্রাণ রক্ষার্থে আত্মগোপন করিয়া চলাফেরা করিতেছি এবং আজ সংবাদ সম্মেলনে গোপনে উপস্থিত হন। বিনা বিচারে বিজ্ঞ আদালতের মামলা উটাইয়া না নিলে প্রাণে হত্যা করে লাশ গুম করার হুমকি দিচ্ছে। তাদের ভয়ে বিগত ১৬/০৫/২০২৩ইং, তারিখে কমলগঞ্জ থানায় একটি জিডি করি যার নং-৯৩৬।
সর্বশেষ গত ৩ আগষ্ট মৌলভীবাজার পুলিশ সুপার বরাবর এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। বিবাদীগনের বিরুদ্ধে বিজ্ঞ ল্যান্ড সার্ভে ট্রাইবুন্যাল, মৌলভীবাজার (মোকদ্দমা নং-৫০৪/২০২০ইং) রেকর্ড সংশোধন মামলা চলমান থাকাবস্থায় বিবাদীরা কোন জবাব না দিয়ে জাল দলিল তৈরি করে ভুমি বিক্রি করে। দলিল নং ১৪১০/২২, তারিখ: ২৫/০৪/২০২২ইং। পৈত্তিক সম্পত্তি রক্ষায় বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি পিটিশন মামলা দায়ের করি যার নং-১২৬/২৩(কমল)। বিজ্ঞ আদালত উক্ত ভুমিতে ১৪৪ নির্দেশ প্রদান করলে কমলগঞ্জ থানার পুলিশ সরেজমিনে এসে বিবাদীগণকে এই নিষেধাজ্ঞা করায় তারা আরো ক্ষীপ্ত হয়ে ভুমি বেদখল করার চেষ্টায় লিপ্ত রয়েছে। সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের মধ্যে উপস্থিত ছিলেন- জহিরুল হক স্বপন ও কালাম মিয়া।
0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ