নিউজিল্যান্ড সিরিজে অধিনায়ক লিটন; আছেন মাহমুদ উল্লাহ-সৌম্য

প্রকাশিত: ৯:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২৩

নিউজিল্যান্ড সিরিজে অধিনায়ক লিটন; আছেন মাহমুদ উল্লাহ-সৌম্য

ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করল বাংলাদেশ। এই সিরিজে মূল খেলোয়াড়দের বেশির ভাগই বিশ্রামে থাকবেন। দলকে নেতৃত্ব দেবেন লিটন কুমার দাস। এই সিরিজ দিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরলেন মাহমুদ উল্লাহ রিয়াদ।

এ ছাড়া সৌম্য সরকার, নুরুল হাসান সোহানও ফিরেছেন জাতীয় দলে। আজ শনিবার সন্ধ্যায় এই দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
সামনে বিশ্বকাপ থাকায় নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ এবং তিন পেসার তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরীফুল ইসলামকে। মিরপুর শেরেবাংলায় অনুষ্ঠিতব্য সিরিজের প্রথম ওয়ানডে ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

পরের দুই ম্যাচ যথাক্রমে ২৩ ও ২৬ সেপ্টেম্বর। তিনটি ম্যাচই দিবারাত্রির; শুরু হবে বেলা ২টায়।
দল গঠন নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, “ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ মাথায় রেখেই ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছে। যেহেতু বিশ্বকাপ অনেক দিন ধরে চলবে এবং এর জন্য ক্রিকেটারদের শারীরিক-মানসিক ফিটনেস অত্যন্ত জরুরি।

নিউজিল্যান্ডের বিপক্ষে এই সিরিজটি বড় টুর্নামেন্টের আগে কিছু ক্রিকেটারকে দেখে নেওয়ার সুযোগ। অভিজ্ঞ এবং তারুণ্যের মিশেলে এই সিরিজের স্কোয়াড তৈরি করা হয়েছে। জাকির, খালেদ ও রিশাদ প্রথমবারের মতো ওয়ানডেতে বিবেচিত হচ্ছে। এদের মাঝে জাকির চোট পেয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গিয়েছিল। খালেদ তার লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ভালো করছে এবং রিশাদের তো ভিন্ন রকম একটা বোলিং অ্যাটাক আছেই।

নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য বাংলাদেশ দল : লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মাহমুদ উল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, শেখ মেহেদি, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন, সৈয়দ খালেদ আহমেদ।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ