‘বাংলাদেশের চায়ের উৎপাদন, ভোগ ও রপ্তানী: শীর্ষক কর্মশালা

প্রকাশিত: ১০:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২৩

‘বাংলাদেশের চায়ের উৎপাদন, ভোগ ও রপ্তানী: শীর্ষক কর্মশালা

ডায়াল সিলেট ডেস্ক :: বাংলাদেশের চায়ের উৎপাদন, ভোগ ও রপ্তানী: বর্তমান অবস্হা ও সম্ভাবনা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার শ্রীমঙ্গলের চা বোর্ডের প্রকল্প উন্নয়ন ইউনিট অডিটোরিয়ামে বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউটের আয়োজনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সভাপতিত্ব করেন বাংলাদেশ  চা গবেষণা ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত পরিচালক ড. মো. ইসমাইল হোসেন।

প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম এনডিসি পিএসসি।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ চা বোর্ডের সদস্য ( গবেষণা ও উন্নয়ন) কামরুল হাসান, প্রকল্প উন্নয়ন ইউনিটের পরিচালক ড. একেএম রফিকুল হক, বাংলাদেশ টি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান শাহ মঈনুদ্দিন হাসান,  ফিনলে চা কোস্পানির চীফ অপারেটিং অফিসার তাহসিন আহমদ চৌধুরী প্রমুখ। কর্মশালাটির সঞ্চালনায় ছিলেন চা গবেষণা ইনস্টিটিউটের কীটতত্ব বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ শামীম আল মামুন।

কর্মশালায় মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে মুল প্রবন্ধ উপস্হাপন করেন চা গবেষণা ইনস্টিটিউটের পরিসংখ্যান বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. শেফালী বুনার্জি।

কর্মশালার দ্বিতীয় অধিবেশনে চা উৎপাদনে সমস্যা, সমাধান ও রপ্তানী সম্ভাবনা নিয়ে গ্রুপ ওয়ার্ক, গ্রুপ ওয়ার্ক প্রেজেন্টেশন, উন্মুক্ত আলোচনা, প্রশ্নোত্তর পর্ব এবং কর্মশালা থেকে প্রাপ্ত সুপারিশ ও প্রস্তাবনা গৃহীত হয়।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ