দক্ষ মানবসম্পদ গড়তে সরকার বদ্ধপরিকর : মন্ত্রী ইমরান

প্রকাশিত: ২:৩৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২৩

দক্ষ মানবসম্পদ গড়তে সরকার বদ্ধপরিকর : মন্ত্রী ইমরান

ডায়াল সিলেট ডেস্ক :: প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন- জাতির পিতার স্বপ্ন কারিগরী জ্ঞান সম্পন্ন জনগোষ্ঠি হিসেবে আমাদের জাতীয় উন্নয়ন সরকার নিশ্চিত করতে চায়। মহান মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ ও সিলেটের উন্নয়নে কারিগরী ও কর্মবান্ধব শিক্ষা সম্প্রসারণের বিকল্প নেই। প্রবাসীদের উন্নয়নসহ ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে সরকারের বিভিন্ন গণমুখী পদক্ষেপ রয়েছে। দেশের উন্নয়নের জন্য দক্ষ মানবসম্পদ গড়তে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর।

 

মন্ত্রী ইমরান আহমদ বুধবার সিলেট মহানগরের পূর্ব শাহী ঈদগাহস্থ আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির অডিটোরিয়ামে আয়োজিত বাংলাদেশ ইন্সটিটিউট অব ইনক্লুসিভ স্কিল ডেভেলপমেন্ট-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ শিল্প কারগিরী সহায়তা কেন্দ্র (বিটাক) এর মহাপরিচালক আনোয়ার হোসেন চৌধুরী ও সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মোবারক হোসেন।

 

সম্মানিত অতিথির বক্তব্যে ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির বিশ্ব অর্থনীতির চলমান প্রেক্ষাপট ও আন্তর্জাতিক পরিমন্ডলে কর্মবান্ধব শিক্ষার চাহিদা বিশ্লেষণসহ ইউনিভার্সিটির শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষায় প্রতিষ্ঠিত করে শিক্ষিত করতে তাঁর অঙ্গীকার ব্যক্ত করেন।

 

স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ ইন্সটিটিউট অব ইনক্লুসিভ স্কিল ডেভেলপমেন্ট এর পরিচালক ডা. এস. এম. ফরিদুল ইসলাম লতিফী। বাংলাদেশ সরকারের প্রাক্তন যুগ্ম-সচিব ও আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার সৈয়দ জগলুল পাশা বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম, বিভাগ সমূহ, গবেষণা কেন্দ্র ও নবপ্রতিষ্ঠিত ইন্সটিটিউটের কর্মসূচী উপস্থাপন করেন।

 

আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ইংলিশ প্রোগ্রামের হেড সহকারী অধ্যাপক নুসরাত রিকজা ও শিক্ষার্থী মুনজারিন ইমামের সঞ্চালনায় অনুষ্ঠানে সিলেটের বিভিন্ন সরকারী-বেসরকারী কলেজেরপ্রধান, বিভাগীয় সরকারী উর্ধ্বতন কর্মকর্তা, আরটিএম আল-কবির বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধানগণ, পরীক্ষা নিয়ন্ত্রক, প্রক্টর ও ছাত্র কল্যাণ উপদেষ্টাসহ সাংবাদিক ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ইংলিশ প্রোগ্রামের শিক্ষার্থী তাকরিম আহমেদ চৌধুরী ও পবিত্র গীতা পাঠ করেন সুবর্ণা দেব। অনুষ্ঠানে নয়ন রঞ্জন দাস ও অনুজ সরকার শুভ’র নেতৃত্বে আরটিএম শিল্পীবৃন্দ জাতীয় সংগীত পরিবেশন করেন। পরিশেষে আরটিএম শিল্পী গোষ্ঠীর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এম.পি ফিতা কেটে বাংলাদেশ ইন্সটিটিউট অব ইনক্লুসিভ স্কিল ডেভেলপমেন্ট-এর উদ্বোধন করেন।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ