শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলে ‘বিশ্ব শিক্ষক দিবস ২০২৩’ পালিত

প্রকাশিত: ৩:৩২ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০২৩

শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলে ‘বিশ্ব শিক্ষক দিবস ২০২৩’ পালিত
শ্রীমঙ্গল প্রতিনিধি : মৌলভীবাজারের শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলে ‘বিশ্ব শিক্ষক দিবস ২০২৩’ পালিত হয়েছে। বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরে শ্রীমঙ্গল পৌরসভার ২ নং ওয়ার্ডের কালিঘাট রোডে অবস্থিত শ্রীমঙ্গল আইডিয়াল স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
সভায় শিক্ষকদের অধিকার, দায়িত্ব এবং বিশ্বব্যাপী শিক্ষকতা পেশার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের মৌলভীবাজার জেলা সভাপতি মোঃ এহসানুল হক। বক্তব্যে তিনি বলেছেন,
শিক্ষকতা একটি মহান ও গুরুত্বপূর্ণ পেশা। কিন্তু শিক্ষকদের প্রতি অবহেলা ও অপমানের ঘটনা আমাদের ব্যথিত করে। পাশাপাশি বর্তমানে বিভিন্ন ক্ষেত্রে শিক্ষকদের নৈতিক ও আদর্শিক বিচ্যুতিও আমাদের সমানভাবে ব্যথিত করে। কারণ, শিক্ষকরাই জাতি গড়ার কারিগর। তারা যদি এমন হন তাহলে আমাদের কেমন ভবিষ্যৎ প্রজন্ম গড়ে উঠবে, সে প্রশ্ন না উঠে পারে না।
শ্রীমঙ্গল প্রেসক্লাবের কোষাধ্যক্ষ,
লেখক ও কলামিস্ট এহসানুল হক আরও বলেছেন, শিক্ষাকে যদি জাতির মেরুদণ্ড ধরা হয়, তবে সেক্ষেত্রে শিক্ষকরা হলেন শিক্ষার মেরুদণ্ড। আর জাতির কারিগর শিক্ষকদের যথাযথ মূল্যায়ন ও শিক্ষকদের মানোন্নয়ন ছাড়া শিক্ষার সামগ্রিক উন্নয়ন ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা সম্ভব নয়।
স্কুলের সহকারী শিক্ষক মোঃ আফসার মিয়ার সঞ্চালনায় ও সহকারী প্রধান শিক্ষক আশিকুর রহমান এর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের সহকারী শিক্ষক আফসার মিয়া, জয়া রবি দাস, ফেরদৌসি করিম, নিপা আক্তার, তাসলিমা জান্নাত চৈতি, মুক্তি রানী গুপ্তা এবং শর্মী সুত্রধর।
0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ