মুক্তিযুদ্ধের চেতনাকে যারা বুকে লালন করে তারাই হচ্ছেন দেশপ্রেমিক : বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ ইদ্রিস আলী

প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২৩

মুক্তিযুদ্ধের চেতনাকে যারা বুকে লালন করে তারাই হচ্ছেন দেশপ্রেমিক : বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ ইদ্রিস আলী

হৃদয়ে ৭১ ফাউন্ডেশনের আলোচনা সভা অনুষ্ঠিত

 

ডায়াল সিলেট ডেস্ক :: দোয়ারাবাজার উপজেলার সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ ইদ্রিস আলী (বীর প্রতীক) বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনাকে যারা বুকে লালন করে তারাই হচ্ছেন দেশপ্রেমিক। মুক্তিযোদ্ধারা তাঁদের জীবন বাজি রেখে এই দেশকে স্বাধীন করেছেন। এ দেশ যতদিন থাকবে ততদিন এ দেশের মানুষ মুক্তিযোদ্ধাদের স্মরণ রাখবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশকে স্বাধীন করার জন্য পাকিস্তানীদের হাতে নির্যাতিত হয়েছেন। যাঁর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ পেতাম না। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস লালন করে আমাদের চলতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এ দেশকে একটি উন্নত দেশ হিসেবে বিশ্বের বুকে প্রতিষ্ঠিত করা। কিন্তু তিনি তা করতে পারেননি। ১৯৭৫ সালে তাঁকে নির্মমভাবে সপরিবারে হত্যা করা হয়। আজ তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করে যাচ্ছেন।

 

তিনি আরও বলেন, হৃদয়ে ৭১ ফাউন্ডেশন মুক্তিযুদ্ধের ইতিহাস লালন করে নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরছে। এই ফাউন্ডেশনের সদস্যরা বঙ্গবন্ধুর পলাতক খুনীদের বিচারের দাবিতে বিভিন্ন আন্দোলন করে যাচ্ছে।

 

শুক্রবার রাতে নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে ‘মুক্তি সংগ্রামের চেতনার ধারক ও বাহক’ হৃদয়ে ৭১ ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ-এর উদ্যোগে সাপ্তাহিক পাঠচক্র ২৩৫তম পর্ব উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

 

হৃদয়ে ৭১ ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভাপতি ইবরাহীম আহমদ জেসির সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক রাজিব চন্দ্র দাশের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিট কমান্ডের সাবেক কার্যকরী সদস্য ও জকিগঞ্জ উপজেলা যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছালাম, নবারুন উচ্চবিদ্যালয় ও কলেজের প্রিন্সিপাল মোহাম্মদ আবু ইউসুফ, রসময় মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল আলম, সমাজসেবক ও শিক্ষানুরাগী কামাল উদ্দিন।

 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা যুবলীগের সহ-সম্পাদক ফেরদৌস আলম, রায়হান রনি, মেহেরাজ সিয়াম, সুয়েব জায়গীরদার, রুবেল আহমদ, কাওসার আহমদ, তারেক আহমদ, সাবেক উপ-আপ্যায়ন সম্পাদক, শাবি প্রবি ছাত্রলীগ নেতা তায়েফ হোসাইন, সিলেট জেলা ছাত্রলীগ নেতা আফসার আহমদ, এয়ারপোর্ট থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর হৃদয়, তপন রায়, তানভীর আহমেদ প্রমুখ।

 

পাঠচক্র ও আলোচনা সভা শেষে রাজিব চন্দ্র দাশকে কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক, তারেকুল ইসলাম ফাবীকে সাংগঠনিক সম্পাদক ও রুবেল আহমদ সোহাগকে সদস্য নির্বাচিত করা হয়।

 

এছাড়াও রুবেল আহমদকে সভাপতি ও সুয়েব জায়গীরদারকে সাধারণ সম্পাদক, শাকিল আহমদকে সহ-সভাপতি, সৈয়দ আশরাফুল ইসলাম এমাদকে যুগ্ম সম্পাদক ও রাসেল আহমদকে সাংগঠনিক সম্পাদক করে সিলেট জেলা কমিটি ঘোষণা করা হয়।

 

সবশেষে মামুন চৌধুরীকে সভাপতি ও মেহেরাজ সিয়ামকে সাধারণ সম্পাদক, কাওসার আহমদ রাব্বীকে সহ-সভাপতি, তারেক জামিলকে যুগ্ম সম্পাদক ও শাহারিয়ার রাকিবকে সাংগঠনিক সম্পাদক ও তানভীর আহমদকে প্রচার সম্পাদক করে সিলেট মহানগর কমিটি ঘোষণা করা হয়।

 

পাঠপর্ব পরিচালনা করেন হৃদয়ে ৭১ এর সদস্য রাকিব আহমদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন আবদুল বারী।

 

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ