মৌলভীবাজারে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালিত

প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২৩

মৌলভীবাজারে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালিত
মনজু বিজয় চৌধুরী। “শিশুর জন্য বিনিয়োগ করি,ভবিষ্যতের বিশ্ব গড়ি ”এই প্রতিপাদ্য নিয়ে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমির আয়োজনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২৩ উপলক্ষে আলোচনা সভা,জাতীয় পর্যায়ে বিজয়ী শিশুদের সংবর্ধনা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
৯ অক্টোবর সোমবার  আলী আমজদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পূর্ণা রায় ভৌমিকের সঞ্চালনায় এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন খাদিজা মেহজাবিন,গীতা থেকে পাঠ করেন বিনতা দেব।
সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল, জেলা শিক্ষা অফিসার মো: ফজলুর রহমান, জেলা তথ্য অফিসার মো: আনোয়ার হোসেন, জেলা কালচারাল অফিসার জ্যোতি সিনহা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো: জামাল উদ্দিন, প্রেসক্লাবের সাধারন সম্পাদক পান্না দত্ত, রেডিও পল্লীকণ্ঠের সিনিয়র স্টেশন ম্যানেজার মো: মেহেদি হাসান, সাংবাদিক মাহবুবুর রহমান রাহেল,আব্দুর রব।
সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, প্রথম আলো পত্রিকার নিজস্ব প্রতিবেদক আকমল হোসেন নিপু।
অভিভাবকের পক্ষ থেকে বক্তব্য রাখেন, সুধেন্দু ভট্টাচার্য্য।
শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, শ্রীজয়ী দে ও জয়শ্রী দেব নাথ জয়া। তাছাড়াও কবিতা আবৃত্তি করেন তাওফিকা মুজাহিদ ও চিনময়ী ভট্টাচার্য্য ,উপস্থিত বক্তৃতায় নুসরাত খানম নওশিন এবং গান পরিবেশন করেন তিথি রায়।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিক্ষক-শিক্ষার্থী,অভিভাবক,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
অনুষ্ঠানের শেষে বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার ও সনদ এবং জাতীয় পর্যায়ে বিজয়ী শিশুদের হাতে ক্রেষ্ট ও সনদ তুলে দেন অতিথিরা।

জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম বলেন, শিশুরাই জাতি গঠনের মূল ভিত্তি, সুন্দর আগামী প্রতিষ্ঠার কারিগর। তাই বিশ্বকে সুন্দর করার পূর্বশর্ত শিশুদের সুন্দর করে গড়ে তোলা। শিশুদের শারীরিক, মানসিক ও সাংস্কৃতিক বিকাশের জন্য পুষ্টি, শিক্ষা, নিরাপত্তা ও সুস্থ বিনোদনের বিকল্প নেই। শিশুর প্রাপ্য অধিকার নিশ্চিতে পরিবার, সমাজ ও রাষ্ট্রসহ সকলের দায়িত্বশীল ভূমিকা পালন অত্যন্ত জরুরি। তিনি আরও বলেন, আজকের শিশুকে সুশিক্ষিত করতে পারলে আগামীতে যোগ্য নাগরিক পাবো। শিশুদের স্বাভাবিক বিকাশ বৃদ্ধির জন্য পুথিঁগত বিদ্যার পাশাপাশি খেলাধুলার প্রতি আগ্রহ বাড়াতে হবে।
0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ