মৌলভীবাজারে ১ হাজার ৩৬টি মন্ডপে হবে দুর্গাপূজা

প্রকাশিত: ৫:৪১ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২৩

মৌলভীবাজারে ১ হাজার ৩৬টি মন্ডপে হবে দুর্গাপূজা
মনজু বিজয় চৌধুরী:  মৌলভীবাজার জেলার ৭টি উপজেলার ব্যক্তিগত ও সার্বজনীন ১ হাজার ৩৬টি মন্ডপে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা। বুধবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় এই তথ্য জানান, মৌলভীবাজারের পুলিশ সুপার মনজুর রহমান।
তিনি জানান, হাজারোর্ধ্ব এই মন্ডপগুলোকে গুরুত্বপূর্ণ, অতি গুরুত্বপূর্ণ ও ঝুকিপূর্ণ হিসেবে সাজিয়ে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  বিকেল ৪টা থেকে রাত সাড়ে ১২টা এবং রাত সাড়ে বারোটা থেকে সকাল ৬টা খুবই গুরুত্বপূর্ণ। পুলিশ, আনসার, মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স ও সার্বক্ষনিক নজরদারী থাকবে।
পুলিশ সুপার আরও জানান, ট্রাফিক ব্যবস্থাপনা মন্ডপকেন্দ্রিক হবে। প্রতিটি উপজেলায় অতিরিক্ত পুলিশ সুপারগন সার্বক্ষনিক দেখভালের দায়িত্বে থাকবেন।
এছাড়া ৯৯৯, সংশ্লিষ্ট কর্মকর্তা, ডিউটি অফিসার কাজ করবেন মাঠে। যেকোন প্রয়োজনে উনাদের সাথে যোগাযোগ রাখার জন্য অনুরোধ করা গেলো।
পুলিশ সুপার বলেন, সব ধরনের গুজব থেকে সজাগ থাকতে হবে। গুজবের খবর আমাকে জানালে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। গত বছরের পূজায় কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নে অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে এবার বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।
জেলায় ৯৪টি ঝুঁকিপূর্ণ, ৬৫১টি সাধারণ এবং বাকী মন্ডপগুলোকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহৃিত করা হয়েছে। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপারগণ, বিভিন্ন থানার অফিসার্স ইনর্চাজগন, হিন্দু নেতৃবিন্দরা ও সাংবাদিকরা।
0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ