সিলেটে রাজনৈতিক সম্প্রীতি বজায় রাখতে মাল্টিপার্টি সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০২৩

সিলেটে রাজনৈতিক সম্প্রীতি বজায় রাখতে মাল্টিপার্টি সভা অনুষ্ঠিত

ডায়াল সিলেট ডেস্ক :: সিলেটে রাজনৈতিক সম্প্রীতি বজায় রাখতে আওয়ামী লীগ, বিএনপি ও নানা শ্রেণি-পেশার মানুষ নিয়ে মাল্টিপার্টি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টা হতে শহরের একটি অভিজাত হোটেলে এই সভা হয়।

 

‘রাজনৈতিক সম্প্রীতি বজায় রাখতে অঙ্গীকারবদ্ধ হলাম’- এই শিরোনামে একটি প্লেইজ বোর্ডে সাক্ষর দেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ আহমেদ চৌধুরী, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমেদ চৌধুরী।

 

উক্ত সভার সভাপতিত্ব করেন মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরামের সভাপতি এ টি এম এ হাসান জেবুল এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোর্শেদ আহমেদ মুকুল। অ্যাডভোকেসি মাল্টিপার্টি এই সভায় জেলায় রাজনৈতিক সম্প্রীতি বজায় রাখতে ৫ দফা সুপারিশসহ স্বাক্ষর সম্বলিত লিখিত একটি আবেদন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ ও বিএনপির নেতৃবৃন্দের কাছে হস্তান্তর করা হয়।

 

সুপারিশগুলো হলো- নিজ দল এবং অন্য দলের নেতাকর্মীদের প্রতি শ্রদ্ধাশীল থেকে বক্তব্য প্রদান করা। সভা ও সমাবেশে উস্কানিমূলক বক্তব্য দেওয়া থেকে বিরত থাকা। বিভিন্ন সভা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমকে গঠনমূলক মন্তব্য দেয়া যাতে দেশ ও দেশের বাইরে সিলেট জেলার সম্মান অক্ষুণœ থাকে। অন্তঃ এবং আন্তঃদলীয় মতপার্থক্য তৈরি হলে পারস্পারিক আলাপ আলোচনার মাধ্যমে সমাধান করা। যেকোনো ধরনের সহিংসতা প্রতিরোধে সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের দিক নিদের্শনা প্রদান করা।

রাজনৈতিক সম্প্রীতি বজায় রাখা বিষয়ক এই প্লেইজবোর্ডে আরো সাক্ষর দেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাজনীন হোসেন, সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল খালিক, সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি মাহবুব রব চৌধুরী ফয়সল, সিলেট জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আবুল কাশেম, সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল আলম রুহেল, সিলেট জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোশতাক আহমেদ পলাশ, সিলেট জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মিনারা হোসেইন, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ জাহিদ সরওয়ার সবুজ, সিলেট জেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক আবদুল মালেক, সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহনারা বেগম, সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হেলেনা বেগম, সিলেট জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ফাহিমা আহাদ কুমকুম, সিলেট জেলা মহিলা দলের যুগ্ম সম্পাদক তানিয়া আহমেদ, সিলেট জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক রিনা আক্তার, সিলেট জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক পলিনা রহমান, সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সালমা বাসিত প্রমুখ।

 

এছাড়া আরও উপস্থিত ছিলেন সিলেট ইমাম সমিতির সভাপতি মওলানা হাবীব আহমেদ শিহাব, সিলেট ইন্টারন্যশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের বিভাগীয় প্রধান মো. হুমায়ন কবির, মদন মোহন কলেজের প্রভাষক দেবব্রত দেব, এশিয়ান টেলিভিশনের সিলেট প্রতিনিধি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল, ডেমোক্রেসি ইন্টারন্যশনালের সিনিয়র রিজিওনাল ম্যানেজার মোহাম্মদ নাইমুর রহমান, রিজিওনাল ম্যানেজার রাহিমা বেগম, ইলেক্ট্ররাল প্রোগ্রাম অ্যাসোসিয়েট মাহতাব উদ্দিন চৌধুরী।

 

সিলেট জেলায় রাজনৈতিক সম্প্রীতি বজায়ে মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম দ্বারা গৃহীত পদক্ষেপগুলো নিয়ে আলোচনা করা হয়। পাশাপাশি সভায় উপস্থিত নেতৃবৃন্দ তাদের বক্তব্যে ভবিষ্যতে সিলেট জেলায় সম্প্রীতি বজায় রাখতে প্রধান প্রধান রাজনৈতিক দলগুলোর পাশাপাশি সমাজের অন্যান্য শ্রেণি-পেশার মানুষজসকে এক সাথে কাজ করার আহবান জানান।

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ