মৌলভীবাজারে ৩ কলেজের শিক্ষকদের কর্মবিরতি পালন

প্রকাশিত: ১:১৭ পূর্বাহ্ণ, অক্টোবর ১৩, ২০২৩

মৌলভীবাজারে ৩ কলেজের শিক্ষকদের কর্মবিরতি পালন

ডায়াল সিলেট ডেস্ক : প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, সুপার নিউমারারি পদে পদোন্নতি অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নীতকরণসহ নানা দাবিতে মৌলভীবাজারে আজ তৃতীয় দিন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কর্মবিরতি কর্মসূচি পালিত হয়েছে।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটি ঘোষিত কর্মসূচির ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে মৌলভীবাজার সরকারি কলেজে ব্যানার নিয়ে কর্মবিরতিতে দাঁড়িয়েছেন জেলার তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের বিসিএস শিক্ষকরা।

কর্মসূচিতে অংশ নেয়া কলেজগুলো হলো- মৌলভীবাজার সরকারি কলেজ, মৌলভীবাজার সরকারি মহিলা কলেজ ইউনিট এবং শ্রীমঙ্গল সরকারি কলেজ ইউনিট যথানিয়মে পালন করেছে।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ দেবাশীষ দেবনাথ ও সাধারণ সম্পাদক শ্রীমঙ্গল সরকারি কলেজের গণিত বিভাগের সহকারী অধ্যাপক সুদর্শন শীলের নেতৃত্বে এসময় জেলার তিনটি কলেজের শিক্ষকরা কর্মবিরতিতে অংশ নেন।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির দাবিগুলো হলো- আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, সুপার নিউমারারি পদে পদোন্নতি অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নীতকরণ, অর্জিত ছুটি প্রদান এবং ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের নিয়োগবিধি বাতিল, শিক্ষা ক্যাডার তফসিলভুক্ত পদ থেকে শিক্ষা ক্যাডার বহির্ভূতদের প্রত্যাহার ও প্রয়োজনীয় পদসৃজনসহ ইত্যাদি।

এর আগে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী গত ৪ অক্টোবর  মৌলভীবাজার ৪ সংসদীয় আসনের এমপি ও গত ১০ অক্টোবর মৌলভীবাজারের ৩ আসনের এমপির কাছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, মৌলভীবাজার জেলা কমিটির পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ