বিএনপি পরিবারের অত্যন্ত সদালাপী,বিনয়ী,সৎ অমায়িক ভদ্র ও স্পষ্ট ভাষী নেতা ছিল নিজাম- এম নাসের রহমান

প্রকাশিত: ১২:৩১ পূর্বাহ্ণ, অক্টোবর ১৪, ২০২৩

বিএনপি পরিবারের অত্যন্ত সদালাপী,বিনয়ী,সৎ অমায়িক ভদ্র ও স্পষ্ট ভাষী নেতা ছিল নিজাম- এম নাসের রহমান

ডায়াল সিলেট ডেস্ক : মৌলভীবাজার সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মরহুম মিজানুর রহমান নিজামের অকাল মৃত্যুতে শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বিএনপি পরিবার ও মৌলভীবাজার সদর পূর্বাঞ্চল এলাকার জনসাধারণ।
আজ শুক্রবার বিকেলে শহরের শমসেরনগর সড়কের সাদিয়া কমিউনিটি সেন্টারে আয়োজিত শোক সভা বিএনপির সহ সভাপতি মোঃ হেলু মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি এম নাসের রহমান। সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সফিউর রহমান ও জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক ইসহাক আহমদ চৌধুরী মামনুনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি সাবেক পৌর মেয়র মোঃ ফয়জুল করিম ময়ুন ও জেলা বিএনপির সহ সভানেত্রী রেজিনা নাসের।এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির উপদেষ্টা এডভোকেট সুনীল কুমার দাশ, জেলা বিএনপির সহ সভাপতি ও সদর উপজেলা বিএনপির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন মাতুক, জেলা বিএনপির সহ সভাপতি আশিক মোসাররফ, ইউপি চেয়ারম্যান ফয়সল আহমদ, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বকসী মিসবাহ উর রহমান, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক জিএম এ মুক্তাদির রাজু সহ আরো অনেকে।
এম নাসের রহমান বলেন, ‘মিজানুর রহমান নিজাম তৃণমূল থেকে উঠে আসা বিএনপি পরিবারের অত্যন্ত সদালাপী,বিনয়ী,সৎ অমায়িক ভদ্র ও স্পষ্ট ভাষী প্রকৃতির নেতা ছিল। সে আমাদের ছেড়ে অকালে চলে গেল। আল্লাহ পাক নিশ্চয়ই তাকে পছন্দ করতেন সেজন্যে নিয়ে গেছেন। কিন্তু তার এই চলে যাওয়া বিএনপি পরিবার কে একটা বিরাট শুন্যতার মধ্যে রেখে গেছে’।
নাসের রহমান বলেন-‘নিজাম একটা চরম ভদ্র এবং দলের একনিষ্ঠ ও নিবেদিত কর্মী ছিল। তাঁর কোন সময়ে কারো বিরুদ্ধে নালিশ ছিল না। শুধু দলের কাজের ব্যাপারে আমার সাথে পরামর্শ ও দিকনির্দেশনা চাইতে আসতো। এটা করা দরকার এটার করা প্রয়োজন এসব নিয়ে আসতো। দলের সর্বশেষ সম্মেলনে সকলের সম্মতিতে নিজাম কে সাধারণ সম্পাদক হিসেবে চয়েস করে। এবং সে নিষ্ঠার সঙ্গে তার দায়িত্ব পালন করে। সবার সঙ্গে সে সুন্দর আচরণ করতো। কারো সঙ্গে কখনো রাগ করে কথা বলতো না। একথা আমি কখনো শুনিনি’।
আমাদের নেতা কর্মীদের উদ্দেশ্য আমি বলবো এই নিজামের প্রস্থানে মৌলভীবাজার সদর উপজেলা বিএনপির বেশ ক্ষতি গ্রস্থ হয়েছে এবং আগামীতে আরো কঠিন সময় আসতেছে। সে সময়ে তাঁর মতো একজন বলিষ্ঠ নেতার প্রয়োজন ছিল।
নিজাম সহ গত পনেরো বছরে আমাদের দলের যেসকল নেতাকর্মী আমাদের ছেড়ে চলে গেছেন আল্লাহ তায়ালা যেন তাদের মাফ করে দেন। জান্নাতবাসী করেন। পরিশেষে একটা কথা বলবো, আমাদের কেউ মরে গেলে কেউ আর তার বাসা বাড়ির দিকে আর কেউ যায়টায় না। তারপরেও বলবো আমাদের স্থানীয় নেতারা যাতে তাদের বাড়ি গিয়ে স্ত্রী ছেলে সন্তানদের দেখে আসতে’।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ