মৌলভীবাজার স্কাউট ভবন শুভ উদ্বোধন ও অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:৩৮ পূর্বাহ্ণ, অক্টোবর ১৪, ২০২৩

মৌলভীবাজার স্কাউট ভবন শুভ উদ্বোধন ও অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠিত
মনজু বিজয় চৌধুরী। বাংলাদেশ স্কাউটস মৌলভীবাজার জেলার আয়োজনে  মৌলভীবাজার জেলা স্কাউট ভবন সম্প্রসারণ এর শুভ উদ্বোধন উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমিতে মতবিনিময় সভা ও অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
 শুক্রবার (১৩ অক্টোবর)অনুষ্ঠানে জেলা প্রশাসক ড.উর্মি বিনতে সালামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ বন ও জলবায়ু মন্ত্রী মো: শাহাব উদ্দিন , এমপি, এ সময় তিনি বলেন,পরিবেশের জন্য ক্ষতিকর ওয়ান টাইম প্লাস্টিকের ব্যবহার কমানো, পুনঃব্যবহার করা সম্ভব না হলে বর্জন করার বিষয়ে জনসচেতনতা সৃষ্টিতে স্কাউটদের গুরত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। বায়ুদূষণ, শব্দদূষণ, পানিদূষণ রোধপূর্বক ও জলবায়ুর পরিবর্তন থামানোর জন্য আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার ৩ আসন ও বাংলাদেশ স্কাউটসের সাবেক কমিশনার নেছার আহমেদ,প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও সাবেক দুদক কমিশনার ড.মোঃ মোজাম্মেল হক খান,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার ( উন্নয়ন) আখতারুজামান খান কবির, বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার( প্রকল্প) মোঃ মহসীন, বাংলাদেশ স্কাউটসের , বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার( প্রোগ্রাম) মোহাম্মদ আতিকুজামান রিপন, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান,জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অর্থ) সুর্দশন কুমার রায়, বাংলাদেশ স্কাউটসের বাংলাদেশ স্কাউটসের নির্বাহী পরিচালক উনু চিং, বাংলাদেশ স্কাউটসের সিলেট অঞ্চলের কমিশনার মোঃমহিউল ইসলাম মুমিত, বাংলাদেশ স্কাউটসের সিলেট অঞ্চলের সম্পাদক মুবিন আহমেদ জায়গীরদার প্রমূখ।
প্রার্থনা সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। এর আগে নবনির্মিত জেলা স্কাউটস ভবণের ফিতা কেটে শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ বন ও জলবায়ু মন্ত্রী মো: শাহাব উদ্দিন , এমপি।
অনুষ্ঠানে স্কাউটসদের মধ্যে শাপলা কাবও প্রেসিডেন্ট স্কাউটস অ্যাওয়ার্ড বিতরণ করেন পরিবেশ বন ও জলবায়ু মন্ত্রী।
অনুষ্টানে এছাড়াও জেলা স্কাউসের সদস্য ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ,অভিভাবকবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।
0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ