খালেদা জিয়াকে চিকিৎসাবঞ্চিত করা মানবতাবিরোধী অপরাধ : ডা. শাহাদাত

প্রকাশিত: ২:৫১ পূর্বাহ্ণ, অক্টোবর ১৫, ২০২৩

খালেদা জিয়াকে চিকিৎসাবঞ্চিত করা মানবতাবিরোধী অপরাধ : ডা. শাহাদাত

ডায়াল সিলেট ডেস্ক :: গুরুতর অসুস্থ খালেদা জিয়াকে চিকিৎসাবঞ্চিত করা মানবতাবিরোধী অপরাধ বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

 

শনিবার দুপুরে নগরীর কাজীর দেউরী সংলগ্ন দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসায় বিদেশে প্রেরণের দাবিতে চট্টগ্রাম মহানগর ও দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে কেন্দ্রঘোষিত অনশন কর্মসূচিতে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

ডা. শাহাদাত বলেন, বর্তমানে খালেদা জিয়ার শারীরিকভাবে অবস্থা সঙ্কটাপন্ন। তিনি এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। কারাগারে বন্দি থাকা অবস্থায় সুচিকিৎসার অভাবে তার অসুস্থতা তীব্র হয়। তার জীবন হুমকির মুখে পড়ে। আইনগতভাবে বারবার তার জামিনের আবেদন করা হলেও সরকারের হস্তক্ষেপে জামিন দেওয়া হয়নি। আইনি লড়াই করতে বিদেশ থেকে আইনজীবী আসতে চাইলেও সরকারের আপত্তির কারণে তাকে আসতে দেওয়া হয়নি। বিদেশে উন্নত চিকিৎসার জন্য তার পরিবার থেকে আবেদন করা হয়েছে। কিন্তু তাকে সে সুযোগ দেওয়া হচ্ছে না। তিনি বাংলাদেশের মানুষের সবচেয়ে প্রিয় নেত্রী। তাকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না, এটা অমানবিক। এটা মানবতাবিরোধী অপরাধ। পরে দুপুর ২ টায় বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট এ এস এম বদরুল আনোয়ার নেতৃবৃন্দকে জুস পান করিয়ে অনশন ভাঙান।

 

এসময় ডা. শাহাদাত আরও বলেন, বেগম খালেদা জিয়া গণতন্ত্রের জন্য দীর্ঘ সংগ্রাম করেছেন। তিনি তিনবারের প্রধানমন্ত্রী। দেশকে উন্নত করার জন্য তার বহু অবদান রয়েছে। উপমহাদেশের জনপ্রিয় এ নেত্রীকে নিয়ে আওয়ামী লীগ এখন নোংরা রাজনীতি করছে। তার বিদেশে চিকিৎসার অনুমতির বিরোধিতা করছে সরকার। আমরা সরকারকে আবারও আহ্বান জানাচ্ছি, অবিলম্বে তাকে বিদেশে চিকিৎসা করার সুযোগ দেওয়া হোক।

 

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলামের পরিচালনায় অনশন কর্মসইচতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব এম এ আজিজ, দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনাম প্রমুখ।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ