চূড়ান্ত আন্দোলন ঠিক করতে ৩ দলের সঙ্গে বিএনপির রুদ্ধদ্বার বৈঠক

প্রকাশিত: ২:৩০ পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০২৩

চূড়ান্ত আন্দোলন ঠিক করতে ৩ দলের সঙ্গে বিএনপির রুদ্ধদ্বার বৈঠক

ডায়াল সিলেট ডেস্ক :: সরকারের পদত্যাগের এক দফা আন্দোলনের চূড়ান্ত পর্যায়ের কর্মসূচি ঠিক করতে গণতান্ত্রিক বাম ঐক্যসহ তিনটি রাজনৈতিক দলের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছে বিএনপি। রবিবার বিকেল থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত পর্যায়ক্রমে দলগুলোর সঙ্গে বিএনপির এ বৈঠক হয়।

 

বৈঠকে অংশ নেওয়া দলগুলো হলো- গণতান্ত্রিক বাম ঐক্য, গণঅধিকার পরিষদের দুই অংশ এবং ন্যাশনাল ডেমোক্রেটিক মুভমেন্ট-এনডিএম। রাতে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জাগো নিউজকে এ তথ্য জানান। এসব বৈঠকে লন্ডন থেকে স্কাইপিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বক্তব্য রাখেন।

 

গণতান্ত্রিক বাম ঐক্যের বৈঠকে ছিলেন সমাজতান্ত্রিক মজদুর পার্টির সামছুল আলম, সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির আবুল কালাম আজাদ, সাম্যবাদী দলের হারুণ চৌধুরী ও প্রগতিশীল গণতান্ত্রিক দলের হারুন আল রশিদ খান।

 

বাংলাদেশ গণঅধিকার পরিষদের দুই অংশের বৈঠকটি হয় আলাদাভাবে। নুরুল হক নুরের নেতৃত্বে গণপরিষদের এক অংশের বৈঠকে ছিলেন রাশেদ খান, এরশাদ সিদ্দিকী, শহিদুল ইসলাম ফাহিম, আরিফুল ইসলাম, মাজেদুল ইসলাম, আফজাল হোসেন ও খালিদ হোসেন।

 

অন্য অংশের শীর্ষ নেতা আহ্বায়ক রেজা কিবরিয়া অসুস্থতার কারণে আসতে পারেননি। তার অনুপস্থিতিতে দলের নেতৃত্বে দেন ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসান। তার সঙ্গে ছিলেন হাবিবুর রহমান, জিসান মহসীন, সাদ্দাম হোসেন, আরিফুর রহমান তুহিন, মাহবুব তুহিন, মোহাম্মদ তারেক রহমান, শিরিন আখতার ও মোজ্জম্মেল হক মিয়াজি।

 

এনডিএমের বৈঠকে ছিলেন ববি হাজ্জাজ, মোমিনুল আমিন, হুমায়ুন পারভেজ খান, ফারুক উজ জামান চৌধুরী ও নুরুজ্জামান হীরা। এসব বৈঠকে বিএনপির পক্ষে দলটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ