প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার রাজুকে নিয়ে স্বপ্ন দেখছে কুলাউড়াবাসী

প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২৩

প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার রাজুকে নিয়ে স্বপ্ন দেখছে কুলাউড়াবাসী

ডায়াল সিলেট ডেস্ক : প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ পদে কর্মরত মোহাম্মদ আবু জাফর রাজুকে এমপি হিসেবে দেখতে চায় মৌলভীবাজার-২ আসনের(কুলাউড়া) জনগণ। রাজুর বাবা সাবেক এমপি আব্দুল জব্বার কৃষক লীগের সভাপতি ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ছিলেন।

রাজু কুলাউড়া উপজেলার উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছেন। তিনি গত তিন-চার বছরে উপজেলায় প্রায় হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছেন। এ ছাড়া আরও প্রায় হাজার কোটি টাকার উন্নয়নের জন্য বেশ কিছু প্রস্তাব সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করেছেন। এসব উন্নয়নের ফলে এলাকায় তিনি জনপ্রিয়তা অর্জন করেছেন।

বিগত চার বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৌলভীবাজার-২ সংসদীয় এলাকায় কুলাউড়াবাসীর জন্য নিম্নের উপহারগুলো দিয়েছেন। এসব উন্নয়নের পেছনে মূল ভূমিকা পালন করেছেন মোহাম্মদ আবু জাফর রাজু। মন্ত্রণালয় ও বিভাগ অনুযায়ী কাজের বিবরণ তুলে ধরা হলো।

সেতু বিভাগ থেকে ১১ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে ফানাই নদীর ওপর ব্রিজ নির্মাণাধীন। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে কুলাউড়া শহরকে যানজটমুক্ত করার জন্য ৪১ কোটি টাকা ব্যয়ে চার লেনে উন্নীতকরণের জন্য প্রকল্প গ্রহণ।

দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা থেকে ১৭টি কাঁচা রাস্তা পাকাকরণ ও ১ কোটি ৬৮ লাখ টাকা ব্যয়ে দুটি ব্রিজ নির্মাণ। ৮৫ লাখ টাকা ব্যয়ে মিঠুপুর ও আবুতালিপুর গ্রামের সংযোগ স্থলে গোপালীছড়ার ওপর সেতু নির্মাণ। ৮৩ লাখ টাকা ব্যয়ে তিলাশীজুড়া হিঙ্গাজিয়া হাওরমুখী রাস্তায় থামেশ্বর নদীর ওপর সেতু নির্মাণ।

স্থানীয় সরকার বিভাগ থেকে তিনি ২০২২-২৩ অর্থবছরে ১৯৩টি, ২০২১-২২ অর্থবছরে ৫৭টি, ২০২০-২১ অর্থবছরে ২৭টি রাস্তার অনুমোদন করেছেন, যার কাজ চলমান রয়েছে। নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থার প্রকল্পে ২৩ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে উপজেলায় ১ হাজার ৩৪টি গভীর নলকূপ এবং কমিউনিটি নলকূপ স্থাপন বাস্তবায়ানাধীন রয়েছে। কুলাউড়া উপজেলায় গ্রিন হাউস গ্যাস নিঃসরণ কমানোর লক্ষ্যে সৌর বিদ্যুতায়িত, সড়কবাতি স্থাপন প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে ৪ কোটি টাকার বরাদ্দ প্রদানের প্রস্তাব প্রক্রিয়াধীন রয়েছে। ৫৫ কোটি টাকা ব্যয়ে ৭৩ দশমিক ৫০ কিলোমিটার রাস্তা পাকাকরণ। ৭০টি মসজিদ, কবরস্থান, ঈদগাহ, মন্দিরে ৩ লাখ টাকা করে মোট ২ কোটি ১০ লাখ টাকা প্রদান ও প্রায় ১০০টি প্রতিষ্ঠানে আর্থিক অনুদান দিয়েছেন রাজু।

স্বাস্থ্যসেবা বিভাগ থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ তলা ভাবন নির্মাণের প্রস্তাব ও ২৫০ শয্যায় উন্নীতকরণের প্রস্তাব ও কাজ প্রক্রিয়াধীন এবং ৩৩টি কমিউনিটি ক্লিনিক ও চারটি স্বাস্থ্য উপকেন্দ্র ভবন নির্মাণসহ নানা উন্নয়নমূলক কাজে তার ভূমিকা এলাকায় ব্যাপক প্রশংসিত হয়েছে
0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ