‘ফু’ দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়া পার্টির মুল হোতাসহ চক্রের ৫ সদস্যকে পুলিশ গ্রেফতার

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২৩

‘ফু’ দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়া পার্টির মুল হোতাসহ চক্রের ৫ সদস্যকে পুলিশ গ্রেফতার

ডায়াল সিলেট ডেস্ক : বড়লেখায় টাকায় বরকত বাড়ানোর ‘ফু’ দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়া পার্টির মুল হোতাসহ চক্রের ৫ সদস্যকে পুলিশ গ্রেফতার করেছে। রোববার রাতে বড়লেখা থানার এসআই আতাউর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল র‌্যাব-৯ এর সহযোগিতায় জেলার কমলগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করেছে। সোমবার বিকেলে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠিয়েছে পুলিশ।
গ্রেফতারকৃত প্রতারকরা হচ্ছে, কমলগঞ্জ উপজেলার দক্ষিণ রাজটিলা গ্রামের মৃত তুফান আলীর ছেলে ইব্রাহিম আলী (৫২), ইব্রাহিম মিয়ার ছেলে শরিফ মিয়া (৩৯), বালিগাও গ্রামের মৃত মতি মিয়ার ছেলে শাহাব উদ্দিন (৩২), নগর গ্রামের মৃত কলিম উল্লাহ চৌধুরীর ছেলে জাহাঙ্গীর আলম চৌধুরী (৩৮) ও শ্রীমঙ্গলের সিন্দুরখাল রোডের হাবিব মিয়ার ছেলে জুবায়ের (২৮) মিয়া।
উল্লেখ্য এ প্রতারক চক্রটি গত ২৫ সেপ্টেম্বর বড়লেখার সুজানগরের জনৈক কাতার প্রবাসীর স্ত্রী পুবালী ব্যাংক থেকে স্বামীর পাঠানো টাকা উত্তোলন করে বেরুলে পৌরশহরের রাস্তায় তাকে আটকিয়ে টাকায় বরকত বাড়ানোর ‘ফু’ দিয়ে ৭৩ হাজার টাকা হাতিয়ে নেয়। এই ঘটনায় ভুক্তভোগী থানায় লিখিত অভিযোগ করেন। এরপর সিসি ক্যামেরার ফুটেজের সূত্র ধরে পুলিশ প্রতারক চক্রকে গ্রেফতারে তৎপর হয়। জানা গেছে, বড়লেখায় এই ঘটনার পর প্রতারক চক্রটি জুড়ী, রাজনগর, হবিগঞ্জসহ সিলেট বিভাগের বিভিন্ন এলাকায় একই কায়দায় অনেকের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। নারীরাই তাদের মুল টার্গেট।
বড়লেখা থানার ওসি ইয়ারদৌস হাসান জানান, সিসি ক্যামেরার ফুটেজের সূত্র ধরে পুলিশ প্রতারক চক্রকে গ্রেফতারে অভিযানে নামে। রোববার রাতে র‌্যাব-৯ এর সহযোগিতায় এই চক্রের মুলহোতাসহ ৫ জনকে কমলগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রতারণায় সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। সোমবার বিকেলে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ