মৌলভীবাজারে উলামা পরিষদের বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২৩

মৌলভীবাজারে উলামা পরিষদের বিক্ষোভ সমাবেশ

ডায়াল সিলেট ডেস্ক :  জেলা ওলামা পরিষদের সভাপতি ও বরুণার পীর শায়খুল হাদীস মুফতি রশিদুর রহমান ফারুক বলেছেন, ইসরাইলী বাহিনী মুসলমানদের নির্বিচারে গুলি, নির্যাতন ও নিষ্পাপ শিশুদের হত্যা করে ফিলিস্তিনের গাজা ভুখন্ডকে মাটির সাথে মিশিয়ে দিচ্ছে। আমরা যদি বেঁচে থাকি তাহলে ফিলিস্তিনিদের ভুমি ফিলিস্তিনিদেরই থাকবে ইনশাআল্লাহ। তিনি বলেন, গাজার নারী-পুরুষ ও নিষ্পাপ শিশুরা আজ বড় অসহায়। অথচ বিশ্ব বিবেক এখন নীরব। এ অবস্থায় ৫৭টি মুসলিম রাষ্ট্রের সংগঠন ওআইসিকে দৃঢ় পদক্ষেপ নিতে হবে।
তিনি মঙ্গলবার দুপুরে ফিলিস্তিনের গাজায় ইসরাইলী বাহিনী কর্তৃক মুসলমানদের উপর নির্বিচারে গুলিবর্ষণ, নির্যাতন ও নিষ্পাপ শিশুসহ সাধারণ মানুষ হত্যার প্রতিবাদে মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
সৈয়দ শাহ মোস্তফা (র:) পৌর ঈদগাহ প্রাঙ্গণে জেলার শীর্ষ আলেমদের সংগঠন উলামা পরিষদের ডাকে বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন উলামা পরিষদের সভাপতি শায়খুল হাদীস মুফতি রশিদুর রহমান ফারুক।
জামেয়া দ্বীনিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা সৈয়দ মাজদুদ আহমেদ রাফিদ, বরুণা মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা হিফজুর রহমান ফোয়াদ ও মাওলানা এনাম আহমদ এর সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উলামা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা মূফতি সামছুজ্জোহা, রায়পুর মাদ্রাসার মুহতামিম ও উলামা পরিষদের সহসভাপতি মাওলানা গিয়াস উদ্দিন, উলামা পরিষদের সহসভাপতি মাওলানা আহমেদ বিলাল, শেখবাড়ি জামেয়ার ভাইস প্রিন্সিপাল মাওলানা আফজাল হামিদী, মাওলানা জিয়া উদ্দিন ইউসুফ, বছিরমহল মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুস সালাম তালুকদার, উলামা পরিষদের সহসভাপতি মাওলানা আব্দুল মুগ্নী, মাওলানা আব্দুল হাই উত্তরসুরী, রাজনগর ঘরগাও মাদ্রাসার মুহতামিম কারী সামসুল ইসলাম, কালিয়ারগাও মহিলা মাদ্রাসার মুহতামিম মাওলানা মুজাহিদ ও দারুল উলুম মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা মুজাহিদুল ইসলাম ও বরুণা মাদ্রাসার শিক্ষক মাওলানা সাইফুর রহমান প্রমুখ।
সমাবেশ শেষে দুপুর পৌণে ১টার দিকে শাহ মোস্তফা সড়কের টাউন ঈদগাহ প্রাঙ্গণ থেকে ৩ কিলোমিটার দীর্ঘ বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ করে পশ্চিমবাজার এলাকায় গিয়ে ফের সংক্ষিপ্ত সমাবেশ ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ