আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস উপলক্ষে রেডিও পল্লীকণ্ঠের সম্মাননা প্রদান

প্রকাশিত: ২:১১ পূর্বাহ্ণ, অক্টোবর ১৯, ২০২৩

আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস উপলক্ষে রেডিও পল্লীকণ্ঠের সম্মাননা প্রদান
ডায়াল সিলেট ডেস্ক :  ১৫ অক্টোবর আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস। গ্রামীণ উন্নয়ন, খাদ্য নিরাপত্তা ও দারিদ্র্য দূরীকরণসহ নানা ক্ষেত্রে গ্রামীণ নারীদের ভূমিকার স্বীকৃতিস্বরূপ দিবসটি পালিত হয়ে আসছে। আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস উপলক্ষে রেডিও পল্লীকণ্ঠের আয়োজনে আজ (১৮ অক্টোবর) বুধবার মরিয়ম আক্তার রিমিকে সম্মাননা প্রদান করা হয়। রিমি রাজনগর উপজেলার কর্ণিগ্রাম এলাকার বাসিন্দা। তিনি রেডিও পল্লীকণ্ঠের নিয়মিত একজন শ্রোতা, তার পাশাপাশি তিনি একজন নারী উদ্যোক্তা, প্রশিক্ষক এবং একটি কিন্ডার গার্টেন স্কুলে শিক্ষকতা করে যাচ্ছেন।
রেডিও পল্লীকণ্ঠের সভাকক্ষে সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি ব্র্যাক এর প্রোগ্রাম ম্যানেজার (রেডিও পল্লীকণ্ঠ ও পপুলার থিয়েটার) মো: আজিজুর রহমান, মিডিয়া রিলেশন আ্যন্ড পার্টনারশিপ ব্র্যাক এর ম্যানেজার সুলাইমান নিলয়, রেডিও পল্লীকন্ঠের সিনিয়র স্টেশন ম্যানেজার মো: মেহেদি হাসান, অনুষ্ঠান প্রযোজক আল-আমীন, মার্কেটিং অফিসার দুলাল রায়সহ রেডিও পল্লীকন্ঠের সকল প্রযোজক বৃন্দ।
গ্রামীণ উন্নয়ন, খাদ্য নিরাপত্তা বজায় রাখা এবং পরিবার ও সমাজের দারিদ্র্য নিরসনে নারীদের অবদানের বিষয়টিকে স্বীকৃতি দেওয়ার জন্য ২০০৮ সালে জাতিসংঘ প্রথমবার দিবসটি পালন করেছিল।
সভ্যতা আর প্রযুক্তির দিক দিয়ে উন্নয়নের ধারায় পৃথিবী এগিয়ে গেলেও পিছিয়ে রয়েছে গ্রামের জনগোষ্ঠী। বিশেষ করে গ্রামের নারী সমাজ। দেশীয় নারী সংগঠন নারীদের অধিকার আদায়ে সোচ্চার হলেও প্রতিবাদের সুরে এখনও তাল মেলাতে পারেনি গ্রামের নারীরা। আর তাই তাদের জন্যই আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবসটি বিশেষ গুরুত্বপূর্ণ।
0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ