জুড়ীতে আঞ্চলিক মহাসড়কে বেইলি সেতুর বেহাল দশা

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২৩

জুড়ীতে আঞ্চলিক মহাসড়কে বেইলি সেতুর বেহাল দশা

ডায়াল সিলেট ডেস্ক: মৌলভীবাজার জেলার জুড়ীতে জুড়ী-বটুলী আঞ্চলিক মহাসড়কের দুই জায়গায় দুটি ঝুঁকিপূর্ণ বেইলি সেতু রয়েছে। প্রতিদিন এই সড়কে ছোট-বড় হাজারও গাড়ি ঝুঁকি নিয়ে চলাচল করছে।

সড়কের গাড়িচালক শামীম আহমদ, আরিফ মিয়া, বদরুল ইসলাম, সাঈদ আহমদসহ অন্যরা জানান, এই বেইলি সেতু দুটি দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাফেরা করতে হয়। যেকোনো সময় বেইলি সেতু ভেঙে গাড়ি খাদে পড়ে যেতে পারে।

মাজেদ আহমেদ, সাইদুল ইসলাম, রাজন আহমদ ও এলাকাবাসীরা বলেন, জুড়ী-বটুলী আঞ্চলিক মহাসড়ক ৫ বছরে কচ্ছপগতিতে প্রায় সম্পন্ন হলেও বেইলি সেতু দুটি পড়ে আছে মুখ থুবড়ে। সমাই বাজার ও গাঙ্গেরপুল এলাকায় কোনোমতে দাঁড়িয়ে আছে সেতু দুটি। তবে গাঙ্গেরপুলের বেইলি সেতুর অবস্থা খুবই জরাজীর্ণ। যেকোনো সময় ভেঙে পড়তে পারে সেতুটি। কয়েক দিন পরপর ছোট ছোট দুর্ঘটনা ঘটছে। সড়ক ও জনপথ বিভাগ কিছুদিন পরপর বস্তা ও কাঠের টুকরো দিয়ে বেইলি সেতু কোনোমতে চলাচল উপযোগী করে। সাধারণ মানুষজন বলেন, এটি অনেকটা সিলেটি প্রবাদ ‘ছেপ দিয়া লেপ দেয়ার সমান।’ সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলীও জানান, যতটুকু সম্ভব চেষ্টা করছেন।

ফুলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আলীম শেলু বলেন, ‘বেইলি সেতু দুটি মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থায় দীর্ঘদিন থেকে পড়ে আছে। সেতু দুটি সংস্কার হলে সাধারণ মানুষ নিরাপদে চলতে পারবে।’

সড়ক ও জনপথ বিভাগ মৌলভীবাজারের উপসহকারী প্রকৌশলী তরিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনি মুঠোফোনে বলেন, ‘জুড়ী-বটুলী আঞ্চলিক মহাসড়কের দুটি জরাজীর্ণ বেইলি সেতুর জায়গায় কালভার্ট নির্মাণের প্রস্তাবনার অনুমোদন পেয়েছেন। এখন টেন্ডার হয়ে ওয়ার্ক পারমিট পেতে যতটুকু সময় লাগে, এই সময়ের অপেক্ষা। আশা করি, এই অর্থবছরেই সম্পন্ন হয়ে যাবে।’

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ