বড়লেখায় সাবেক শিবির নেতার বাড়িতে দুর্বৃত্তের হামলা-ভাংচুর, থানায় জিডি

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২৩

বড়লেখায় সাবেক শিবির নেতার বাড়িতে দুর্বৃত্তের হামলা-ভাংচুর, থানায় জিডি

ডায়াল সিলেট ডেস্ক:  বড়লেখা ডিগ্রী কলেজ ইসলামী ছাত্রশিবিরের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. এনামুল হকের বাড়িতে অজ্ঞাত দুর্বৃত্তরা হামলা-ভাংচুর চালিয়েছে। গত বুধবার রাতে উপজেলার তালিমপুর ইউনিয়নের কলারতলি পার গ্রামে এই ঘটনাটি ঘটেছে। শিবির নেতা এনামুল হক ইউনিয়ন জামায়াতে ইসলামীর সাবেক দায়িত্বশীল ও সাবেক শিক্ষক মো. সমজিদ আলী মাস্টারের ছেলে। হামলা ও হুমকি-ধমকির ঘটনায় শুক্রবার সন্ধ্যায় শিবির নেতার বড়ভাই মোহাম্মদ মইনুল হক থানায় জিডি (নং-১০০২) করেছেন।

জানা গেছে, উপজেলার তালিমপুর ইউনিয়ন জামায়াতে ইসলামীর সাবেক দায়িত্বশীল ও সাবেক শিক্ষক মো. সমজিদ আলীর মেজো ছেলে মো. এনামুল হক বড়লেখা ডিগ্রী কলেজ ছাত্রশিবিরের সাবেক সাংগঠনিক সম্পাদক। প্রায় ১৩ বছর ধরে তিনি প্রবাসে রয়েছেন। দেশে থাকাকালিন রাজনীতি ও সামাজিক কর্মকান্ডে জড়িত থাকায় তিনি একটি মহলের হুমকি-ধমকি ও আক্রোশের শিকার হন। প্রতিপক্ষের লোকজন বাড়িতে গিয়েও হামলার চেষ্টা চালিয়েছে। প্রাণনাশের আশংকায় বাবা-মা ও ভাইয়েরা তাকে বিদেশে পাঠিয়ে দেন। এরপরও দুর্বৃত্তের নানা হুমকি-ধমকির কারণে পরিবারের লোকজন বাড়ি তালাবদ্ধ করে বড়লেখা শহরে ভাড়া বাসায় থাকেন। মাঝেমধ্যে একজন কেয়ারটেকার থাকেন। পরিবারের লোকজন কয়েকদিন পর পর বাড়িতে গিয়ে ঘর দোয়ারের রক্ষণাবেক্ষন করে আসেন।

মো. এনামুল হকের বড়ভাই মোহাম্মদ মইনুল হক জানান, রাজনৈতিক ও সামাজিক কারণে আমার ছোটভাই বিভিন্ন সময় প্রতিপক্ষের হুমকি-ধমকির শিকার হয়েছে। বাড়িতে গিয়েও তার উপর হামলার চেষ্টা চালানো হয়। প্রাণনাশের আশংকায় আমরা তাকে বিদেশ পাঠিয়ে দেই। তাকে বিদেশ পাঠানোর পর আমারাও বাড়িতে থাকি না। মাঝেমধ্যে বাড়িতে গিয়ে ফলফসলাদি দেখাশুনা ও ঘরদোয়ার পরিস্কার পরিচ্ছন্ন করি।

বাড়ির কেয়ারটেকার ফারুক আহমদ ও প্রতিবেশি জাকির হোসেনের বরাত দিয়ে মোহাম্মদ মইনুল হক জানান, বুধবার রাত আনুমানিক সাড়ে এগারোটার দিকে অজ্ঞাতনামা ৫/৬ দুর্বৃত্ত ঘরের টিনের চালে ঢিল মারতে মারতে বাড়িতে প্রবেশ করে। একপর্যায়ে তারা আমার ছোটভাই মো. এনামুল হকের নাম ধরে ডাকাডাকি ও অশ্লীল গালিগালাজ করতে থাকে। কেয়ারটেকার দরজা খোলতেই তারা ঘরে ঢুকে আসবাবপত্র ভাংচুর করে। এসময় হাল্লা চিৎকারে প্রতিবেশি জাকির হোসেন এগিয়ে আসেন। ফারুক আহমদ ও জাকির হোসেন তাদেরকে এনামুল হক বাড়িতে নেই, কয়েক বছর ধরে সে বাড়িতে আসে না বলতেই ক্ষীপ্ত ও উত্তেজিত হয়ে বলে ‘সে বাড়িতে আসলে তাকে তারা খুন করবে বলে হুমকি দেয়।’ দুর্বৃত্তদের অশ্লীল গালি-গালাজ এবং এনামুল হক দেশে আসলে তাকে হত্যার হুমকিতে আমরা আতংকিত। এব্যাপারে শুক্রবার সন্ধ্যায় আমি থানায় জিডি করেছি।

বড়লেখা থানার এসআই জাহাঙ্গীর আলম ঘটনার বিষয়ে থানায় সাধারণ ডায়রিভুক্তির সত্যতা নিশ্চিত করেছেন।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ