সাবেক যোগাযোগমন্ত্রী আবুল হোসেনের মৃত্যু

প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২৩

সাবেক যোগাযোগমন্ত্রী আবুল হোসেনের মৃত্যু

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক

 

ডায়াল সিলেট ডেস্ক :: সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন (৭২) হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে তিনি মারা যান। তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন কালকিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহিন।

 

সৈয়দ আবুল হোসেন স্ত্রী খাজা নার্গিস, দুই মেয়ে সৈয়দা রুবাইয়াত হোসেন ও সৈয়দা ইফফাত হোসেনকে রেখে গেছেন। তাঁর মৃত্যুর সংবাদে মাদারীপুর জেলাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

 

কালকিনি উপজেলা ভাইস চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম সরদার বলেন, ‘সৈয়দ আবুল হোসেনের এই অসময়ে হঠাৎ করে চলে যাওয়া আমরা মেনে নিতে পারছি না। তিনি ছিলেন এই ডাসার উপজেলার রূপকার। তাঁর মাধ্যমেই ডাসার উপজেলার জন্ম হয়েছে। শুধু তাই নয়, তিনি এই জেলায় বহু শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণ করে গেছেন, যা ইতিহাসে উজ্জ্বল দৃষ্টান্ত রাখবে। তাঁর এই চলে যাওয়ায় ডাসার, কালকিনিসহ মাদারীপুরবাসী মহৎ, সৎ একজন ভালো মানুষকে হারাল।’

 

কালকিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহিন বলেন, ‘সৈয়দ আবুল হোসেন হৃদ্রোগে আক্রান্ত হয়ে ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তাঁর মৃত্যুতে আমরা শোকাহত।’

 

উল্লেখ্য, সৈয়দ আবুল হোসেন ১৯৫১ সালে মাদারীপুরের ডাসারে জন্মগ্রহণ করেন। তিনি মাদারীপুর-৩ আসন থেকে ১৯৯১ সালে পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি সপ্তম, অষ্টম ও নবম সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনে সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া তিনি যোগাযোগমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তিনি কালকিনিসহ মাদারীপুরের বিভিন্ন এলাকায় অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণ করেছেন। রাজনৈতিক ও ব্যবসায়িকের পাশাপাশি শিক্ষানুরাগী বলেও সবাই তাঁকে চেনেন ও জানেন।

 

রাষ্ট্রপতির শোক : সাবেক যোগাযোগ মন্ত্রী এবং মাদারীপুর-৩ আসনের আওয়ামী দলীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব সৈয়দ আবুল হোসেনের মৃত্যুতে রাষ্ট্রপতি মো.সাহাবুদ্দিন গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। বুধবার এক শোক বার্তায় রাষ্ট্রপ্রধান মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

 

প্রধানমন্ত্রীর শোক : সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার এক শোকবার্তায় প্রধানমন্ত্রী মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও তার শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার এ তথ্য জানিয়েছেন।

 

মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শোক : মাদারীপুর-৩ (সদর ও কালকিনি) আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীরা। বুধবার গণমাধ্যমে পাঠানো পৃথক শোকবার্তায় তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যেদের প্রতি গভীর সমবেদনা জানান।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ুমন্ত্রী মো. শাহাব উদ্দিন, ভ‚মিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

 

এছাড়াও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খসরু, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এবং পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ