জুড়ীতে ৮ ফুট লম্বা অজগর আটক

প্রকাশিত: ১১:০৯ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২৩

জুড়ীতে ৮ ফুট লম্বা অজগর আটক

ডায়ালসিলেট ডেস্ক :  জুড়ীর পাতিলাসাঙ্গন গ্রামের রাস্তা থেকে বৃহস্পতিবার রাতে স্থানীয় লোকজন ৮ ফুট লম্বা একটি অজগর সাপ আটক করেন। খবর পেয়ে পাথারিয়া বন্যপ্রাণি সংরক্ষণ টিম ও স্থানীয় বন বিভাগ সাপটি উদ্ধার করে শুক্রবার দুপুরে লাঠিটিলা বনবিটের লাঠিছড়া বনে অবমুক্ত করেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার রাতে কয়েক ব্যক্তি ইউপি সদস্য শরফ উদ্দিনের দোকানের পাশের রাস্তায় বেশ লম্বা একটি অজগর সাপ দেখতে পান। মুহূর্তেই সাপ দেখতে মানুষের ভিড় জমে যায়। অনেকে সাপটি মেরে ফেলতে চাইলে সচেতন ব্যক্তিরা তাতে বাধা দেন। এসময় কয়েক ব্যক্তি সাপটিকে বস্তায় ভরে বন বিভাগে খবর দেন। আনুমানিক রাত ১০ টায় বন বিভাগের লোকজন এসে সাপটিকে নিয়ে যান। সাপটি দৈর্ঘে ৮ ফুট লম্বা।
পাথারিয়া বন্যপ্রাণী সংরক্ষণ টিমের সদস্য আজিজুর রহমান মুজাহিদ বলেন, এখনকার মানুষ বন্যপ্রাণী সম্পর্কে যথেষ্ট সচেতন। সাম্প্রতিক বেশ কিছু অজগর উদ্ধার করেছে আমাদের টিম। তবে কেন দিন দিন নিজ আবাসস্থল ছেড়ে প্রাণীগুলো লোকালয়ে ঢুকে পড়ছে তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া জরুরি।
জুড়ী রেঞ্জ কর্মকর্তা নাজমুল হুসাইন জানান, পাথারিয়া বন্যপ্রাণী সংরক্ষণ টিমের মাধ্যমে অজগর সাপ আটকের খবর পান। রাতেই স্থানীয়দের সহযোগিতায় পাথারিয়া বন্যপ্রাণী সংরক্ষণ টিম ও বন কর্মচারিরা সাপটি উদ্ধার করে জুড়ী রেঞ্জ অফিসে নিয়ে আসেন। শুক্রবার সকাল সাড়ে ১১ টায় লাঠিটিলা বিটের লাঠিছড়া হান্ডরের পাশের বনে অজগরটিকে অবমুক্ত করা হয়েছে।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ