আজ নয়াপল্টনের বিএনপি’র মহাসমাবেশ, প্রস্তুত মঞ্চ

প্রকাশিত: ৭:০০ পূর্বাহ্ণ, অক্টোবর ২৮, ২০২৩

আজ নয়াপল্টনের বিএনপি’র মহাসমাবেশ, প্রস্তুত মঞ্চ

 

 

ডায়ালসিলেট ডেস্ক :: মহাসমাবেশের জন্য শুক্রবার অনুমতি পাওয়ার পর সরকার পতনের একদফা দাবিতে আজ ঢাকায় মহাসমাবেশ করবে বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপি।

 

শনিবার দুপুর ২টা থেকে রাজধানীর নয়াপল্টনের বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

 

মহাসমাবেশকে ঘীরে গতকাল শুক্রবার রাত থেকেই শুরু হয়েছে মঞ্চ তৈরির কাজ। এ মহাসমাবেশকে ঘীরে শুক্রবার বিকাল থেকেই সারাদেশের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা নয়াপল্টনে এলাকায় জড়ো হতে শুরু করে। রাত যতই বাড়ছে নেতাকর্মীদের সমাগম ততই বৃদ্ধি পাচ্ছে।

 

 

এদিকে মহাসমাবেশকে সফল করার লক্ষ্যে নয়াপল্টন এলাকাসহ আশপাশের এলাকায় দলীয় পোস্টার, ব্যানারে ছেয়ে গেছে পুরো রাজধানীতে। এ সময় বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাদের মুক্তি ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতাদের মুক্তির দাবি জানানো হয় পোস্টার ও ব্যানারে।

 

 

রাজধানীসহ দেশের বিভিন্নস্থান থেকে আসা নেতাকর্মীরা এসে উপস্থিত হন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। এসময় তারা সরকার ও আওয়ামী লীগ বিরোধী মিছিল সহকারে শ্লোগান দিচ্ছেন। তারা সবাই সারা রাত নয়াপল্টনেই থেকেছেন।

 

 

এদিকে, মহাসমাবেশকে ঘিরে নয়াপল্টন বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যদের রাখা হয়েছে। পাশাপাশি সাদা পোশাকেও বিভিন্ন সংস্থার সদস্যদের মোতায়েন করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে জলকামান ও এপিসি।

 

 

অপরদিকে সমাবেশে যোগ দেশের বিভিন্নস্থান থেকে আসা নেতাকর্মীদের অনেককে আটক করা হয়েছে। এমনকি বিভিন্ন বাসটার্মিনাল, রেলস্টেশন,এয়ারপোর্টসহ রাজধানীর বিভিন্ন রাস্থায় রাস্থায় চেকপোষ্ট বসিয়ে চেক করা হচ্ছে। এতে বিএনপি কর্মী সন্দেহ হলে তাকে আটক করা হচ্ছে।

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ