ধামরাইয়ে ককটেল বিস্ফোরণ, চকলেট বোমা উদ্ধার

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২৩

ধামরাইয়ে ককটেল বিস্ফোরণ, চকলেট বোমা উদ্ধার

ডায়ালসিলেট ডেস্ক :: ঢাকার ধামরাইয়ে ঢুলিভিটায় রাস্তার ওপর টায়ার জ্বালিয়ে অবরোধ করে সড়কের ওপর ককটেল বিস্ফোরণের খবর পাওয়া গেছে। এ ঘটনার সঙ্গে জড়িত দুইজনকে আটক করা হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) সকাল ৬টা ৪৫ এর দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ঢুলিভিটা বাসস্ট্যান্ডের পাশে ধামরাই পৌরসভার বাজার রোড এলাকায় মমতাজ হাসপাতালের উত্তর পাশে ধানসিঁড়ি আবাসন প্রকল্পের কার্যালয় ও লাকি মোটরসের সামনে পাকা সড়কের ওপর এ ঘটনা ঘটে।

তারা একটি মিছিল নিয়ে ধামরাই বাজার থেকে ঢুলিভিটা দিকে যাওয়ার সময় এ ঘটনা ঘটান।

আটকরা হলেন- সুজন (২৯) ও আবুল বাশার মন্টু (৫০)। তারা দুজনেই ধামরাইয়ের বাসিন্দা ও বিএনপির পদধারী নেতা বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী পরিবহন শ্রমিক খায়ের ও হিমেলসহ আরও কয়েকজন জানান, সকালের দিকে হঠাৎ কয়েকজন জড়ো হয়ে একটি টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেন। সেখানে ২-৩ মিনিট অবস্থানের পর তারা চলে যান। যাওয়ার সময় তারা একটি ককটেল বিস্ফোরণ ঘটান। এ সময় তারা খালেদা জিয়ার মুক্তি চাই ও শেখ হাসিনার পতন চাইসহ বিভিন্ন সরকার বিরোধী স্লোগান দেয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হারুন-অর রশিদ বলেন, সকাল আনুমানিক ৬টা ৪৫ এর দিকে খবর পাই ঢুলিভিটায় ২০০/২৫০ জনের মতো লোকজন সরকার বিরোধী স্লোগানসহ একটি মিছিল নিয়ে ধামরাই যাত্রাবাড়ী মোড় থেকে ঢুলিভিটা যাওয়ার সময় এদের মাঝখান থেকে কিছু দুষ্কৃতিকারী সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে এবং জনসাধারণের চলাচলের গাড়িতে আগুন দেওয়ার চেষ্টা করে। তখন সড়ক অবরোধ করে তারা টায়ারে আগুন দেয় ও বিকট শব্দে ককটেল বিস্ফোরণ ঘটায়। আশপাশের প্রত্যক্ষদর্শীরা দৌড়ে ঘটনাস্থলের দিকে এলে দুষ্কৃতকারীরা দৌড়ে পালিয়ে যায়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঘটনার সঙ্গে জড়িত দুইজনকে আটক করে। অন্যরা পুলিশের উপস্থিতি দেখতে পেয়ে দৌড়ে পালিয়ে যায়।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে দুইটি ককটেল ও চারটি চকলেট বোমাসহ বিস্ফোরিত আলামত উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত অন্যান্যদের আটক ও আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ