রাজধানীতে বিএনপি-আওয়ামীলীগ-পুলিশ সংঘর্ষ, নিহত এক

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২৩

রাজধানীতে বিএনপি-আওয়ামীলীগ-পুলিশ সংঘর্ষ, নিহত এক

ডায়ালসিলেট ডেস্ক :: রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় বিএনপির সাথে আওয়ামী লীগ ও পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় বেশকয়েকটি জায়গায়ও থেমে থেমে এখনও সংঘর্ষ হচ্ছে।  সংঘর্ষে একজন পুলিশ সদস্য নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

এছাড়া বিএনপিদলের অনেক নেতাকর্মী আহত হয়েছেন। আহত হয়েছেন পুলিশ সদস্য ও সাংবাদিকরাও। দুপুরে কাকরাইলে শুরু হওয়া সংঘর্ষ ক্রমে ক্রমে ছড়িয়ে পড়ে নয়াপল্টন ও আশপাশের এলাকায়গুলোতে। বেশ কয়েকটি স্থানে আগুন দেয়া হয়েছে। এছাড়াও কাকরাইল, পুরান পল্টন, আরামবাগ, দৈনিক বাংলা মোড়, শান্তিনগর, সেগুন বাগিচা, বিজয়নগর,আরামবাগ এলাকা সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে।

দুপুর ১টার দিকে কাকরাইল এলাকায় মসজিদের কাছে পুলিশ ও আওয়ামী লীগের যৌথ হামলায় বিএনপি নেতাকর্মীদের সাথে সংঘর্ষ বাধে। এসময় ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে প্রধান বিচারপতির বাড়ির সামনের রাস্তায় সাউন্ড গ্রেনেড, টিয়ারশেল ও গুলি ছোড়ে পুলিশ। পরে তা নাইটিঙ্গেল মোড়ে ছড়িয়ে পড়ে।

এক পর্যায়ে সংঘর্ষটি বিজয়নগর এলাকায় ছড়িয়ে পড়ে । পরে কাকরাইল চার্চের কাছে একটি পুলিশ বক্সে অগ্নিসংযোগ ও আরেকটি পুলিশ বক্স ভাঙচুর করা হয়। বেলা ৩টার দিকে পুলিশ নাইটিঙ্গেল মোড়ে অবস্থান নিলে তারা নয়াপল্টন ও শান্তিনগরের দিকে সাউন্ড গ্রেনেড ও টিয়ার শেল ছোড়া হয়। এর বিপরীতে নয়াপল্টন ও শান্তিনগরের দিক থেকে বিএনপির কর্মীরা ইটপাটকেল ছুড়লে থাকে। এতে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে আবার ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এদিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা পুলিশের সঙ্গে যোগ দিয়ে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া দিয়ে সেখান থেকে সরানোর চেষ্টা করে। পরে ফকিরাপুল, আরামবাগ, সেগুন বাগিচা এলাকায়ও সংঘর্ষ হয় পুলিশ ও আওয়ামীলীগের সঙ্গে বিএনপি ও জামায়াত নেতাকর্মীদের। বর্তমানে সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে।

 

 

উল্লেখ্য, বিএনপির ডাকা শান্তিপূর্ণ মহাসমাবেশে  পুলিশ ও আওয়ামী লীগের অতর্কিত হামলায় ঢাকার নয়াপল্টনসহ আশপাশের বিভিন্নস্থানে রণক্ষেত্রে পরিণত হয়। পরে বিএনপির সঙ্গে পুলিশ-আওয়ামীলীগের মধ্যে সংঘর্ষ বাধে।

 

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ