মৌলভীবাজারে ডেঙ্গু প্রতিরোধ সপ্তাহ ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু

প্রকাশিত: ৮:১৯ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২৩

মৌলভীবাজারে ডেঙ্গু প্রতিরোধ সপ্তাহ ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু

ডায়ালসিলেট ডেস্ক :  নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’- এক স্লোগানকে সামনে রেখে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উদ্যোগে ৬৪ জেলার সাথে মৌলভীবাজারে শুরু হয়েছে ডেঙ্গু প্রতিরোধ ও পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান ২০২৩। সোমবার জেলার প্রতিটি স্কুল-কলেজে শুরু হয় এই অভিযান। জেলা শহরের শিক্ষা প্রতিষ্ঠানে এ অভিযান চালায় মৌলভীবাজার পৌরসভা।

এর আগে রোববার সন্ধ্যায় মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে উদ্বোধনী ও সেমিনার অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকারের উপ-পরিচালক মল্লিকা দে’র সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ডক্টর উর্মি বিনতে সালাম। বক্তব্য দেন মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান।সপ্তাহব্যাপী ডেঙ্গু প্রতিরোধ ও পরিস্কার-পরিচ্ছন্নতা সপ্তাহ পালনে বিভিন্ন অংশীজন আলোচনায় অংশ নেন। এর মধ্যে ছিলেন প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, বিভিন্ন স্কুলের শিক্ষক, স্কাউট, রোভার স্কাউট ও রেডক্রিসেন্ট প্রতিনিধি, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকরা।

জানা যায়, আগামী ৪ নভেম্বর পর্যন্ত জেলার সর্বত্র ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম পরিচালনা করা হবে। পরিচ্ছন্নতা অভিযানে বাসাবাড়ি, স্কুল, ধর্মীয় প্রতিষ্ঠান, বাজারসহ সর্বত্র সচেতনতা কার্যক্রম পরিচালনা করা হবে। এডিস মশার প্রজণনস্থল শনাক্ত ও লার্ভা ধ্বংস করা হবে। এতে পৌরসভার উপসহকারী প্রকৌশলী আমিনুল ইসলামের নেতৃত্বে থাকবে পৌরসভার টিম। এছাড়াও রেডক্রিসেন্ট স্কাউট, ইভেন্ট ম্যানেজমেন্টসহ নানা স্বেচ্ছাসেবী সংগঠন এতে কাজ করছে।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ