পাঁচ মামলায় বিএনপি-জামায়াতের ৫৩৯ জন আসামি

প্রকাশিত: ৩:০০ পূর্বাহ্ণ, অক্টোবর ৩১, ২০২৩

পাঁচ মামলায় বিএনপি-জামায়াতের ৫৩৯ জন আসামি

সিলেটে হরতালে সংঘর্ষ-ভাঙচুর

 

ডায়াল সিলেট ডেস্ক :: সিলেটে বিএনপি-জামায়াতের ডাকা রবিবারের সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে পিকেটারদের সঙ্গে বিক্ষিপ্ত ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ, সড়ক ব‍্যারিকেড ও গাড়ি ভাঙচুরের ঘটনায় ৫টি মামলা হয়েছে। এতে আসামি করা হয়েছে বিএনপি ও জামায়াতের পাঁচশ নেতাকর্মীকে। মহানগর পুলিশের চারটি থানায় রোববার রাতে ও আজ সোমবার সকালে মামলাগুলো হয়। এর মধ্য তিনটি মামলার বাদী পুলিশ।

 

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ জানিয়েছেন জিন্দাবাজারে নাশকতার ঘটনায় কোতোয়ালি থানায় এস আই শাহ আলম বাদী হয়ে একটি মামলা করেন। এতে আটক হওয়া নগর বিএনপির সাবেক আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকীসহ ১৫০ থেকে ২০০ জনকে আসামি করা হয়। একই থানায় গাড়ি ভাঙচুরের ঘটনায় আরেকটি মামলা হয়েছে। এছাড়া বিমানবন্দর থানায় সরকারি গাড়ি ভাঙচুরে চালক এবং দক্ষিণ সুরমা ও জালালাবাদ থানায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। এসব মামলায় ৬৯ জনের নাম উল্লেখ করে ৪৭০ জনকে আসামি করা হয়েছে। মামলার এজাহারে পুলিশ এসল্ট, জননিরাপত্তা আইনের ধারাসহ নাশকতার অভিযোগ আনা হয়েছে।

 

এদিকে রবিবার হরতালকালে আটক ৬ জনকে সোমবার বিকেলে আদালতে হাজির করা হয়। আটকদের মধ্যে অন্যরা হলেন আব্দুল বিএনপি নেতা কাইয়ুম জালালি পংকী, একই দলের সুনামগঞ্জ জেলা সদরের রংগারচর আমবাড়ি গ্রামের ইমরান আহমদ, নগরীর নবাবরোডের ৮৬নং বাসার বাসিন্দা আব্দুল্লাহ আল ফাহিম, দোয়ারাবাজার উপজেলার কান্ডারগাঁওয়ের ইমরান হোসেন, নগরীর দক্ষিণ সুরমার ২৮নং ওয়ার্ডের বরইকান্দির নাদিম আহমদ ও একই এলাকার ওয়াহেদুল ইসলাম শহিদ।

 

রবিবার হরতালকারীদের ছত্রভঙ্গ করতে নগরীর বিভিন্ন এলাকায় ১৮০ রাউন্ড শর্টগানের গুলি, একটি টিয়ারগ্যাস ও ১৫টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়। দায়িত্ব পালনকালে পাঁচ পুলিশ সদস্য আহত হন।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ