গাজায় আর কোনো জায়গাই নিরাপদ নেই: জাতিসংঘ

প্রকাশিত: ৪:১১ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২৩

গাজায় আর কোনো জায়গাই নিরাপদ নেই: জাতিসংঘ

আন্তর্জাতিক ডেস্ক :: গাজায় ইসরায়েলি হামলা অব্যাহত থাকায় সেখানে আর কোনো জায়গাই এখন নিরাপদ নেই বলে জানিয়েছে জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী বিষয়ক সংস্থা। এক বিবৃতিতে সংস্থাটির পরিচালক টমাস হোয়াইট জানিয়েছেন যে, সেখানকার বাসিন্দাদের বাঁচাতে জাতিসংঘের কোনো কিছুই করার নেই।

 

গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় এরই মধ্যে ৯ হাজারের বেশি মানুষ মারা গেছে বলে জানিয়েছে গাজার হামাস নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয়। তাদের হিসেব অনুযায়ী, এখন পর্যন্ত ২২ হাজারের বেশি মানুষ আহত হয়েছেন।

 

সর্বশেষ ইসরায়েলি বিমান হামলার শিকার হয়েছে মধ্য গাজার আল শিফা হাসপাতাল থেকে রাফাহ ক্রসিংয়ে যেতে থাকা একটি অ্যাম্বুলেন্সের বহর। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ওই হামলায় অন্তত ১৩ জন মারা গেছে।

 

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, হাসপাতাল থেকে আহতদের নিয়ে রাফাহ সীমান্ত পার করছিল অ্যাম্বুলেন্সের বহরটি। হামাস দাবি করেছে যে, ইসরায়েলি বাহিনী ওই হামলা চালিয়েছে।

 

ইসরায়েলি বাহিনীও নিশ্চিত করেছে যে, তারা একটি অ্যাম্বুলেন্সে হামলা চালিয়েছে। তবে তারা বলছে, ওই অ্যাম্বুলেন্সে হামাসের সদস্যরা ছিল।

 

একটি ভিডিওতে দেখা যায় হাসপাতালের বাইরে রাস্তায় রক্তের মধ্যে কয়েকজন মানুষ পড়ে আছে। এদের মধ্যে কেউ কেউ নিথর হয়ে পড়ে আছে আবার কেউ আহত হয়ে ছটফট করছেন। কয়েকটি ভিডিও যাচাই করে দেখা গেছে, ওই ঘটনায় অন্তত ২০ জন আহত বা নিহত হয়েছেন।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ