শ্রীমঙ্গলে কৃষি প্রণোদনা পাচ্ছেন ৬১২০ কৃষক

প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২৩

শ্রীমঙ্গলে কৃষি প্রণোদনা পাচ্ছেন ৬১২০ কৃষক

ডায়াল সিলেট ডেস্ক :: শ্রীমঙ্গলে ২০২৩-২০২৪ অর্থবছরে রবি মৌসুমে হাইব্রিড বোরো, গম, ভুট্টা, সরিষা, সুর্যমুখী, শীতকালীন পেয়াজ ও মুগ আবাদ বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসুচির আওতায় ৬১২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরন কার্যক্রমের শুভ উদ্বোধন হয়েছে।

রোববার দুপুর ১২ টায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা কৃষি পুনর্বাসন ও বাস্তবায়ন কমিটির আয়োজনে প্রণোদনা বিতরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আবদুস শহীদ এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব প্রমুখ।

উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা রকেন্দ্র শর্মার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. মহিউদ্দিন।

প্রসঙ্গত: প্রত্যেক কৃষক গমের জন্য ২০ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, ভূট্টার জন্য ২ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, সরিষার জন্য ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, সূর্যমূখীর জন্য ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, পেঁয়াজের জন্য ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি এবং মুগ এর জন্য ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার, বোরো ধানের (হাইব্রিড) জন্য ২ কেজি হাইব্রিড বোরো ধান বীজ সহায়তা পাবেন।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ