৫৭ সেকেন্ডে ৪৩ ব্যালটে সিল ছাত্রলীগ নেতার

প্রকাশিত: ২:৩৯ পূর্বাহ্ণ, নভেম্বর ৭, ২০২৩

৫৭ সেকেন্ডে ৪৩ ব্যালটে সিল ছাত্রলীগ নেতার

তদন্ত করবে ইসি

 

ডায়াল সিলেট ডেস্ক :: লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল মারার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এই বিষয়টি তদন্ত করতে লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তাকে বলা হয়েছে। সোমবার এই উপনির্বাচনের রিটার্নিং অফিসার ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত এই সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়।

 

গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বরাত দিয়ে এবং এই সংক্রান্ত ভিডিওর সিডি সংযুক্ত করে এই সংক্রান্ত নির্দেশনায়, সংশ্লিষ্ট ভোটকেন্দ্র চিহ্নিত করে সেখানে নিয়োজিত সব ভোটগ্রহণ কর্মকর্তা, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য এবং সংশ্লিষ্ট অন্যান্যদের বক্তব্য নিয়ে তদন্ত করে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়।

 

ভাইরাল হওয়া ভিডিওতে ছাত্রলীগের সাবেক এক নেতাকে সিল মারতে দেখা গেছে। তাঁর নাম আজাদ হোসেন। লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সহসভাপতি। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সম্প্রতি তাঁকে বহিষ্কার করে জেলা ছাত্রলীগ।

 

লক্ষ্মীপুর-৩ উপনির্বাচন: ৫৭ সেকেন্ডে ৪৩ ব্যালটে সিল মারলেন সাবেক ছাত্রলীগ নেতা, ভিডিও ভাইরাললক্ষ্মীপুর-৩ উপনির্বাচন: ৫৭ সেকেন্ডে ৪৩ ব্যালটে সিল মারলেন সাবেক ছাত্রলীগ নেতা, ভিডিও ভাইরাল

 

সোমবার নৌকা প্রতীকে সিল মারার ৫৭ সেকেন্ডের একটি ভিডিওতে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে দেখা যায়, ভোটকেন্দ্রে ওই নেতা একাধিক ব্যালট পেপারে নৌকা প্রতীকে সিল মারছেন। তিনি ৫৭ সেকেন্ডে ৪৩টি ব্যালটের নৌকা প্রতীকে সিল মেরেছেন।

 

সোমবার সকালে ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর দেশজুড়ে শুরু হয় সমালোচনার ঝড়। সিল মারার সময় আজাদ হোসেনকে সহযোগিতা করেন নৌকা মার্কার আরও এক কর্মী।

 

রবিবার লক্ষ্মীপুর-৩ (সদর) সংসদীয় আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন চলাকালীন কোনো একসময় চন্দ্রগঞ্জ থানার দিঘলী ইউনিয়নের দক্ষিণ খাগুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। ফেসবুকে ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যায়, ভোটকক্ষের ভেতরে প্রকাশ্যে একটি বইয়ের একাধিক ব্যালটে সিল মারছেন আজাদ হোসেন। রাতে ভোট গণনা শেষে বিজয়ী হন আওয়ামী লীগের প্রার্থী গোলাম ফারুক পিংকু। পরে আজাদ হোসেন বিজয়ী গোলাম ফারুক পিংকুকে বাগবাড়ির বাসায় ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

 

জানা গেছে, লক্ষ্মীপুর-৩ (সদর) সংসদীয় আসনের উপনির্বাচনের ১ লাখ ২০ হাজার ৫৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী গোলাম ফারুক পিংকু।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ