শ্রীমঙ্গলে অবস্থিত দি বাডস রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের নার্সারির ছাত্র নাঈমকে ক্লাসে ফিরিয়ে নিতে লিগ্যাল নোটিশ

প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২৩

শ্রীমঙ্গলে অবস্থিত দি বাডস রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের নার্সারির ছাত্র নাঈমকে ক্লাসে ফিরিয়ে নিতে লিগ্যাল নোটিশ

ডায়াল সিলেট ডেস্ক : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অবস্থিত দি বাডস রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের নার্সারির ছাত্র নাঈম উর রহমানকে ক্লাসে ফিরিয়ে নিতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। বুধবার সুপ্রিম কোর্টের ১১ আইনজীবীর পক্ষে এই নোটিশ পাঠান অ্যাডভোকেট মো. আসাদ উদ্দিন। শিক্ষাসচিব, সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও মৌলভীবাজারের জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের এ নোটিশ পাঠানো হয়েছে। ওই শিশুর ওপর চলমান মানসিক নিপীড়ন বন্ধ করতেও বলা হয়েছে নোটিশে। নোটিশ পাঠানোর বিষয়টি সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আসাদ উদ্দিন নিশ্চিত করেছেন।
নোটিশে বলা হয়েছে, গত ৪ নভেম্বর একটি দৈনিকে প্রকাশিত সংবাদ আইনজীবীদের নজরে আসে। সংবাদটির শিরোনাম ছিল ‘প্রতিদিন স্কুল গেটে দাঁড়িয়ে থাকে শিশু নাঈম’। যাতে বলা হয়, ১ বছরের বেশি সময় ধরে শিশু নাঈম প্রতিদিন ভোরে ঘুম থেকে উঠে স্কুলের পোশাক পরে। এরপর স্কুল ব্যাগ নিয়ে তার যমজ ভাইয়ের সঙ্গে স্কুলের গেট পর্যন্ত যায়। কিন্তু গেটে তাকে আটকে দেওয়া হয়।
এতে আরও বলা হয়, সহপাঠী ও অন্যান্য শ্রেণির শিক্ষার্থীরা যখন শ্রেণি কার্যক্রম এবং মাঠে খেলাধুলায় অংশ নিচ্ছে তখন গেটের বাইরে দাঁড়িয়ে বিষণ্ন মনে তা দেখছে নাঈম। স্কুল ছুটি পর্যন্ত সে ঠায় দাঁড়িয়ে থাকে স্কুলের প্রধান গেটে। ছুটি হলে ভাইয়ের সঙ্গে বাসায় ফিরে যায় সে। বিধি মোতাবেক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন ও বেতন পরিশোধ করলেও স্কুলের উপযোগী নয়, কথা বলতে পারে না, পেনসিল ধরতে পারে না, দুষ্টুমি করে এমন অজুহাতে তাকে অনেকটা অবাঞ্ছিত করেছে স্কুল কর্তৃপক্ষ। যা আইনের সুস্পষ্ট লঙ্ঘন এবং মানবাধিকার ও শিশু অধিকারের প্রতি অবজ্ঞা-প্রদর্শন।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ