বিদায়ী মেয়রের ‘পদোন্নতির আদেশ’ বাতিল করলেন নতুন মেয়র

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২৩

বিদায়ী মেয়রের ‘পদোন্নতির আদেশ’ বাতিল করলেন নতুন মেয়র

সিলেট সিটি কর্পোরেশন

 

ডায়াল সিলেট ডেস্ক :: আরিফুল হক চৌধুরীর দায়িত্বকালীন শেষ ৭ মাসে সিলেট সিটি কর্পোরেশনের পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি বাতিল করা হয়েছে। নতুন মেয়র আনোয়ারুজ্জামানের দায়িত্ব গ্রহণের দিন সকালে এ আদেশ জারি করা হয়। ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিমা ইয়াসমিন নতুন এই আদেশ জারি করেছেন। এই আদেশ জারির ফলে ২ এপ্রিল থেকে ৭ নভেম্বর পর্যন্ত পদোন্নতিপ্রাপ্ত সকল কর্মকর্তা-কর্মচারীকে স্বপদে ফিরতে হচ্ছে।

 

জানা যায়, বিদায়ী মেয়র আরিফুল হক চৌধুরীর দায়িত্বকালীন শেষ ৭ মাসে নগরভবনে পদোন্নতির হিড়িক পড়ে; বিশেষ করে শেষ কয়েকদিনে শতাধিক কর্মকর্তা-কর্মচারীকে পদোন্নতি দেওয়া হয়। জুনে মেয়র নির্বাচিত হলেও চারমাসের বেশি সময় পর মঙ্গলবার মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীসহ নির্বাচিত পরিষদ দায়িত্ব গ্রহণ করে। ওইদিন সকালেই বাতিল করা হয় সকল পদোন্নতি।

 

নতুন জারি করা অফিস আদেশ বলা হয়েছে, ২ এপ্রিল থেকে স্থায়ী কর্মকর্তা-কর্মচারীদের চলতি দায়িত্ব প্রদান করে যে সকল অফিস আদেশ জারি করা হয়েছে, প্রশাসনিক কারণে সে সকল অফিস আদেশ বাতিল করা হয়েছে। একই সঙ্গে সিটি করপোরেশনে নিয়োজিত সকল অস্থায়ী কর্মকর্তা-কর্মচারীকে চলতি দায়িত্ব প্রদান করে যে সকল অফিস আদেশ জারি করা হয়েছে, সেগুলোও বাতিল করা হয়েছে। এই আদেশ জারির ফলে আওতাভুক্ত স্থায়ী, অস্থায়ী কর্মকর্তা-কর্মচারীদের প্রত্যেককে যার যার মূল পদবি অনুযায়ী বর্তমান শাখা বা বদলিকৃত শাখায় দায়িত্ব পালন করতে হবে।

 

অফিস আদেশে বলা হয়, সিলেট সিটি কর্পোরেশনের সাংগঠনিক কাঠামো চূড়ান্ত অনুমোদনের পর্যায়ে আছে। সাংগঠনিক কাঠামো অনুমোদনের পর যার যার যোগ্যতা ও অভিজ্ঞতা অনুযায়ী নিয়োগবিধির আলোকে প্রাধিকার ভিত্তিতে পদোন্নতি প্রদান করা হবে।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ