সিসিকে আরিফের দেয়া ‘গণহারে’ পদোন্নতি বাতিল

প্রকাশিত: ১২:৫৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১১, ২০২৩

সিসিকে আরিফের দেয়া ‘গণহারে’ পদোন্নতি বাতিল

ডায়াল সিলেট ডেস্ক :: সিলেট সিটি করপোরেশনের (সিসিক) টানা দুই বারের মেয়র আরিফুল হক চৌধুরীর মেয়াদ শেষ হয়েছে মঙ্গলবার (৭ নভেম্বর)। দায়িত্ব ছাড়ার প্রায় সাত মাস আগেই নগর ভবনের শতাধিক কর্মকর্তা-কর্মচারীকে পদোন্নতি দেন আরিফ। সেই ‘গণহারে’ পদোন্নতি বাতিল করা হয়েছে। সিসিকের নতুন মেয়র আনোয়ারুজ্জামানের দায়িত্ব গ্রহণের দিন সকালে এ আদেশ জারি করা হয়।

 

বৃহস্পতিবার সিসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিমা ইয়াসমিন নতুন এই আদেশ জারি করেছেন। এই আদেশ জারির ফলে ২ এপ্রিল থেকে ৭ নভেম্বর পর্যন্ত পদোন্নতিপ্রাপ্ত সকল কর্মকর্তা-কর্মচারীকে স্বপদে ফিরতে হচ্ছে।

 

পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে রয়েছেন– উপ-সহকারী থেকে সহকারী প্রকৌশলী, সহকারী থেকে নির্বাহী প্রকৌশলী, কার্যসহকারী থেকে উপসহকারী, সুপারভাইজার থেকে প্রশাসনিক কর্মকর্তা।

 

সিসিকের জারি করা অফিস আদেশ বলা হয়েছে, ২ এপ্রিল থেকে স্থায়ী কর্মকর্তা-কর্মচারীদের চলতি দায়িত্ব প্রদান করে যেসব অফিস আদেশ জারি করা হয়েছে, প্রশাসনিক কারণে সেসব আদেশ বাতিল করা হয়েছে। একই সঙ্গে সিটি করপোরেশনে নিয়োজিত সব অস্থায়ী কর্মকর্তা-কর্মচারীকে চলতি দায়িত্ব প্রদান করে যে সব অফিস আদেশ জারি করা হয়েছে, সেগুলোও বাতিল করা হয়েছে। এই আদেশ জারির ফলে আওতাভুক্ত স্থায়ী, অস্থায়ী কর্মকর্তা-কর্মচারীদের প্রত্যেককে যার যার মূল পদবি অনুযায়ী বর্তমান শাখা বা বদলিকৃত শাখায় দায়িত্ব পালন করতে হবে।

 

আদেশে আরও বলা হয়, সিলেট সিটি করপোরেশনের সাংগঠনিক কাঠামো চূড়ান্ত অনুমোদনের পর্যায়ে আছে। সাংগঠনিক কাঠামো অনুমোদনের পর যার যার যোগ্যতা ও অভিজ্ঞতা অনুযায়ী নিয়োগবিধির আলোকে প্রাধিকার ভিত্তিতে পদোন্নতি প্রদান করা হবে।

 

আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন সিসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিমা ইয়াসমিন। তিনি জানান, সিটি করপোরেশনে নিয়োজিত সব অস্থায়ী কর্মকর্তা-কর্মচারীকে যার যার মূল পদবি অনুযায়ী বর্তমান শাখা বা বদলিকৃত শাখায় দায়িত্ব পালন করতে হবে।

 

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ