জেলায় ২৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের উদ্ধোধন করেছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২৩

জেলায় ২৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের উদ্ধোধন করেছেন প্রধানমন্ত্রী
মনজু বিজয় চৌধুরী।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৫৭টি প্রকল্পের আওতায় ১০ হাজার ৪১টি অবকাঠামোর সমন্বিত উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন। ২৪টি মন্ত্রণালয়ের আওতাধীন এই প্রকল্পগুলোর ব্যয় ধরা হয়েছে ৯৭ হাজার ৪৭১ কোটি ৩ লাখ টাকা। মঙ্গলবার (১৪ নভেম্বর) ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রকল্পগুলোর উদ্ধোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এ সময় প্রধানমন্ত্রী ১১ জেলার সাতটি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন। এ নিয়ে দেশের ৩২টি জেলা ও ৩ শত ৯৪ উপজেলা ভূমিহীন-গৃহহীন মুক্ত হলো বলেও জানান তিনি।
গণভবনের সঙ্গে ৬৪ টি জেলার জেলা প্রশাসকের কার্যালয়সহ সারাদেশে ১ শত ১ টি প্রান্ত ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিল।
এদিকে মৌলভীবাজার জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে মৌলভীবাজার জেলার বিভিন্ন প্রকল্প/উন্নয়নমূলক কার্যক্রমের শুভ উদ্ধোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন মৌলভীবাজার জেলার ২৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের উদ্ধোধন করা হয়েছে আজ মঙ্গলবার। ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো উদ্ধোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম, পুলিশ সুপার মো: মনজুর রহমান পিপিএম (বার), স্থানীয় সরকারের উপ-পরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: আবদুল হক, পৌরসভা মেয়র ফজলুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,মুক্তিযোদ্ধা, বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকা,জনপ্রতিনিধি,বিভিন্ন শ্রেণী পেশার মানুষ,উপকারভোগি,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ