হাওর অঞ্চলের প্রাকৃতিক পরিবেশের সুরক্ষা, জীববৈচিত্র্য সংরক্ষণ ও মানুষের জীবনমান উন্নয়ন বিষয়ক প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২৩

হাওর অঞ্চলের প্রাকৃতিক পরিবেশের সুরক্ষা, জীববৈচিত্র্য সংরক্ষণ ও মানুষের জীবনমান উন্নয়ন বিষয়ক প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠিত
ডায়াল সিলেট ডেস্ক ::  মৌলভীবাজার জেলার ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে “হাওর এলাকার জনগনের জীবনমান উন্নয়ন ও জীববৈচিত্র্য সংরক্ষনে ইমামদের মাধ্যমে উদ্ধুদ্ধকরণ কার্যক্রম” শীর্ষক প্রকল্প এর আওতায় আজ বুধবার (১৫ নভেম্বর) সদর উপজেলা পরিষদ হলরুমে হাওর অঞ্চলের প্রাকৃতিক পরিবেশের সুরক্ষা, জীববৈচিত্র্য সংরক্ষণ ও মানুষের জীবনমান উন্নয়ন বিষয়ক মৌলভীবাজার জেলার সদর উপজেলার ইমাম ও খতিবদের অংশগ্রহনে তিনদিন মেয়াদী প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
ইসলামিক ফাউন্ডেশন মৌলভীবাজার জেলার উপ-পরিচালক মো: আনোয়ারুল কাদিরের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন চৌধুরী।
মূখ্য আলোাচক হিসেবে ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মো: মিজানুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, একজন ইমাম মসজিদ কেন্দ্রিক সমাজে প্রতিনিধিত্ব করেন,জনগণের সাথে ইমামদের সম্পর্ক অত্যন্ত গভীর ও নিবিড়। তাই হাওর এলাকার মসজিদ, মাদ্রাসা ও স্কুলের বিপুল সংখ্যক আলেম ও ওলামাকে উদ্ধুদ্ধকরণের মাধ্যমে সচেতন করা সম্ভব হলে হাওর অঞ্চলের সম্পদরাজির সুষ্ঠু ব্যবস্থাপনা ও সংরক্ষণ সহজতর হবে। হাওর অঞ্চলের জীববৈচিত্র্য সংরক্ষণে সবার দায়িত্বশীল ভূমিকা পালন করা উচিত।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেডিও পল্লকিণ্ঠের সিনিয়র স্টেশন ম্যানেজার মো: মেহেদি হাসান।
এছাড়াও উপস্থিত ছিলেন হাওর অঞ্চলের বিভিন্ন মসজিদের খতিব ও ইমাম।
0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ