বড়লেখায় চাঞ্চল্যকর রুবেল হত্যা মামলা প্রধান আসামির জামিন স্থগিত : ২৪ ঘন্টার মধ্যে আত্মসমর্পনের নির্দেশ

প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০২৩

বড়লেখায় চাঞ্চল্যকর রুবেল হত্যা মামলা প্রধান আসামির জামিন স্থগিত : ২৪ ঘন্টার মধ্যে আত্মসমর্পনের নির্দেশ

বড়লেখা প্রতিনিধি: বড়লেখায় চাঞ্চল্যকর রাজমিস্ত্রী রুবেল আহমদ হত্যা মামলার প্রধান আসামি সাময়িক বরখাস্তকৃত ইউপি সদস্য সাবুল আহমদের জামিন আদেশ স্থগিত করেছেন সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগ। এই আদেশের পরিপ্রেক্ষিতে গত সোমবার (১৩ নভেম্বর) মৌলভীবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাকে ২৪ ঘন্টার মধ্যে অত্র আদালতে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছেন। এর আগে হাইকোর্টের আদেশে গত রোববার (১২ নভেম্বর) মৌলভীবাজার জেলা কারাগার থেকে তিনি জামিনে মুক্তি পান।

জানা গেছে, বড়লেখার রাজমিস্ত্রী রুবেল হত্যা মামলার প্রধান আসামি বড়লেখা সদর ইউনিয়নের সাময়িক বরখাস্তকৃত ইউপি সদস্য সাবুল আহমদ গত ২২ অক্টোবর মৌলভীবাজার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন নিতে হাজির হন। চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মো. কাওসার মোশাররফ ইউসুফ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। সাবুল আহমদ উপজেলার কেছরীগুল গ্রামের সজ্জাদ আলীর ছেলে।

এদিকে, গত ৭ নভেম্বর কারাবন্দী সাবুল আহমদ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগ থেকে ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনপ্রাপ্ত হন। এই আদেশের শর্ত মোতাবেক মৌলভীবাজার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিনামা দাখিলক্রমে গত রোববার (১২ নভেম্বর) তিনি কারাগার থেকে মুক্তি পান। কারাগার থেকে বেরুনোর পরদিন গত সোমবার (১৩ নভেম্বর) সুপ্রীমকোর্টের আপিল বিভাগ রুবেল হত্যা মামলার প্রধান আসামি সাবুল আহমদের ৭ নভেম্বরের জামিন মঞ্জুরের আদেশ স্থগিত করেন। ওইদিন বিকেলে মৌলভীবাজার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাকে ২৪ ঘন্টার মধ্যে অত্র আদালতে আত্মসমর্পনের আদেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, উপজেলার কেছরীগুল গ্রামের মৃত ছয়েফ উদ্দিনের ছেলে রাজমিস্ত্রী রুবেল আহমদ হত্যাকান্ডের পর প্রায় দেড় বছর পলাতক ছিলেন মামলার প্রধান আসামি ইউপি সদস্য সাবুল আহমদ। ইতিপূর্বে তিনি উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নেন। উচ্চ আদালতের নির্দেশে গেত ২২ অক্টোবর মৌলভীবাজার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পন করে তিনি জামিন চান। আদালত তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, ২০২২ সালের ৮ এপ্রিল রাজমিস্ত্রী রুবলে আহমদ খুন হন। এই খুনের ঘটনায় নিহতের ছোটভাই ফয়ছল আহমদ ইউপি সদস্য সাবুল আহমদকে প্রধান আসামী করে ১৫ জনের নাম উল্লেখ ও আরো ১৫-১৬ জনকে অজ্ঞাত আসামী করে থানায় হত্যা মামলা করেন।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ