টিলা কেটে ভূমি সমতল করায় বসতবাড়ি ঝুঁকিতে

প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২৩

টিলা কেটে ভূমি সমতল করায় বসতবাড়ি ঝুঁকিতে

বড়লেখা প্রতিনিধি: বড়লেখায় অবৈধভাবে টিলা কেটে সমতল ভূমিতে পরিণত করায় প্রতিবেশিদের বসত বাড়ি মারাত্মক ঝুঁকিতে পড়ার আশংকায় ইউএনও বরাবর ভুক্তভোগিরা লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার কেছরিগুল (সাতকরা কান্দি) গ্রামের জনৈক আব্দুন নুর কয়েকদিন ধরে শ্রমিক দিয়ে তার বসতবাড়ির উঁচু টিলা কেটে সমতল ভূমিতে পরিণত করছেন। আবার টিলার মাটি দিয়ে নিচু জমিও ভরাট করছেন। এতে টিলার মাটি ধসে পড়ে এর ওপরের বাসিন্দাদের ঘরবাড়ির ক্ষয়ক্ষতির আশংকা রয়েছে। এ ব্যাপারে ভুক্তভোগি ফয়জুর রহমান, তাজ উদ্দিন, মো. জয়নাল মিয়া প্রমুখ গত ১৩ নভেম্বর উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।সরেজমিনে গেলে অভিযুক্ত আব্দুন নুর জানান, নতুন করে তিনি কোন টিলা কাটেননি। বসতবাড়ির ওপর টিলা ধসে পড়ায় অনেক পূর্বে কিছু মাটি সরিয়েছিলেন। বর্তমানেও বসতঘরের ওপর টিলা ধসে পড়ার আশংকা রয়েছে। এজন্য টিলার ওপর থেকে কিছু মাটি কেটে রাস্তার পাশে দিয়েছেন। নতুন করে তিনি কোন টিলা কাটছেন না।

অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে ইউএনও সুনজিত কুমার চন্দ জানান, সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দিতে সহকারি কমিশনার (ভূমি)-কে নির্দেশ দিয়েছে। অবৈধভাবে টিলা কাটার সত্যতা পাওয়া গেলে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ