তফসিল ঘোষণার মধ্য দিয়ে মৌলভীবাজারে এমপি পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী যারা

প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২৩

তফসিল ঘোষণার মধ্য দিয়ে মৌলভীবাজারে এমপি পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী যারা

ডায়াল সিলেট ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার মধ্য দিয়ে সারাদেশে শুরু হয়েছে রাজনৈতিক দলগুলোর মনোনয়ন নিয়ে দৌড়াঝাঁপ। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা এরিমধ্যে মনোনয়নপত্র দাখিল করা শুরু করেছেন। বিক্রির প্রথম দিনেই ৭ম বারের মতো মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসন থেকে দলটির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ, অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি,উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

একাধিক সূত্র জানিয়েছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী তালিকা বেশ দীর্ঘ।

বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদের পক্ষে রোববার (১৯ নভেম্বর) মনোনয়নপত্র কিনেছেন দলীয় নেতাকর্মীরা। দলের উপ-দফতর সম্পাদক নিখিল রঞ্জন দাশ আই নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ছাড়াও যারা মনোনয়নপত্র কিনেছেন বা কিনবেন বলে শোনা যাচ্ছে তারা হলেন- মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত নারী আসনের বর্তমান সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, সাবেক সংসদ সদস্য ও প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীর সহধর্মিনী সৈয়দা সায়রা মহসিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, মৌলভীবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার (ভিপি সোয়েব), যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা এম এ রহিম (সিআইপ), কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি সুব্রত পুরকায়স্থ, জেলা যুবলীগ সভাপতি সৈয়দ রেজাউর রহমান সুমন, কানাডা প্রবাসী আওয়ামী লীগ নেতা সৈয়দ আব্দুল গফ্ফার, রাজনগর উপজেলা চেয়ারম্যান শাজাহান খান প্রমুখ।

নির্বাচনের জন্য মনোনয়ন বিক্রির প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি হয়েছে ১ হাজার ৭৪টি। আর এসব মনোনয়ন ফরম বিক্রি করে প্রথম দিনে আওয়ামী লীগের আয় হয়েছে ৫ কোটি ৩২ লাখ টাকা।

শনিবার (১৮ নভেম্বর) ২৩ বঙ্গবন্ধু এভিনিউ’র আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া। সরাসরি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ১০৬০টি এবং অনলাইনে বিক্রি হয়েছে ১৪টি।

শনিবার সকাল ১০টার পর বঙ্গবন্ধু এভিনিউ’র আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় সভাপতি শেখ হাসিনা নিজ এলাকা গোপালগঞ্জ-৩ আসনের জন্য সশরীরে মনোনয়ন ফরম কেনার মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন। বেলা ১১টার পর থেকেই দলীয় প্রার্থীদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। এ সময় মনোনয়নপ্রত্যার্শীদের ভিড় দেখা যায়। পুরো এলাকাটি তখন উৎসবে মুখর হয়ে উঠে।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ