মৌলভীবাজারে আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন নেছার আহমদ!

প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২৩

মৌলভীবাজারে আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন নেছার আহমদ!

ডায়াল সিলেট ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ভিড় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে। অন্যান্য আসনের মতো সবার কৌতুহল মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন কে পাচ্ছেন।

ইতোমধ্যে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদের পক্ষে রোববার (১৯ নভেম্বর) মনোনয়নপত্র কিনেছেন দলীয় নেতাকর্মীরা। এছাড়াও এই আসনে দলীয় মনোনয়নপত্র কিনেছেন বা কিনবেন এক ডজন নেতা।

দলীয় সূত্রে জানা গেছে- এবার মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে যে বিষয়গুলো বিবেচনায় নেওয়া হচ্ছে এরমধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, প্রার্থী জিতে আসতে পারবেন কি-না। নৌকার ভোটের পাশাপাশি ব্যক্তিগত ভোট টানতে পারবে কি-না। দ্বিতীয়- দলের ত্যাগী নেতা। তৃতীয়- উন্নয়ন কর্মকাণ্ড। চতুর্থ- সৎ নেতা। এসব ক্ষেত্রে গোয়েন্দা রিপোর্টও দেখা হবে।

মনোনয়ন পাওয়ার এই দৌড়ে কে পাচ্ছেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন। এ বিষয়ে দলীয় ও অন্যান্য সূত্রে জানা গেছে- মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে এগিয়ে আছেন বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ।

বাংলাদেশ আওয়ামী লীগের একাধিক কেন্দ্রীয় নেতার সাথে আলাপ করে জানা গেছে- এখন পর্যন্ত সব বিবেচনায় এগিয়ে আছেন নেছার আহমদ এমপি। চুড়ান্ত বিবেচনায় দ্বিতীয়বারের মতো তিনিই পাবেন নৌকা প্রতীকের মনোনয়ন।

সূত্র জানায়- কেন্দ্রের বিবেচনায় এই আসনে এখনও জনপ্রিয় নেছার আহমদ এমপি। তাঁর কাছে সাধারণ কৃষক, শ্রমিক প্রত্যন্ত গ্রামের মানুষের সহজ একসেস ছিলো। নৌকার ভোটের পাশাপাশি তাঁর নিজস্ব ভোট ব্যাংক রয়েছে। তিনি দলের দীর্ঘদিনের ত্যাগী ও সৎ নেতা। মনু নদের এক হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পসহ বেশ কাজ হয়েছে এই আসনে। যেকোনো পরিস্থিতিতে প্রতিদ্বন্দ্বিতা করে নেছার আহমদ বিজয়ী হওয়ার যোগ্যতা রাখেন। এসব বিবেচনায় তিনিই পাচ্ছেন নৌকার মনোনয়ন।

জেলা আওয়মী লীগের উপ-দফতর সম্পাদক নিখিল রঞ্জন দাশ আই নিউজকে বলেন- ‘নেছার আহমদ
কর্মীবান্ধব নেতা। তিনি এমপি হওয়ার পর সরকারি ও দলীয় কর্মকাণ্ড একসাথে গুলিয়ে ফেলেননি। একদিকে যেমন উন্নয়ন করেছেন, অন্যদিকে পুরো জেলায় দলকে সুসংগঠিত করতে কাজ করেছেন। বিভিন্ন ইউনিটে সম্মেলন করেছেন। দলীয় কর্মীদের বিপদে এগিয়ে এসেছেন। আর্থিকভাবে সাহায্য করার ব্যবস্থা করেছেন। নেছার আহমদের নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। তিনিই নৌকার মনোনয়ন পাবেন বলে আমরা আশাবাদী।’

মৌলভীবাজার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এমদাদুল হক মিন্টু আই নিউজকে বলেন- ‘নেছার আহমদ মাটি ও মানুষের নেতা। এমন নেতা আজকাল বিরল। যার নেতৃত্বের কারণে জেলায় শান্তিপূর্ণ ও অহিংস পরিবেশ বিরাজমান। সাধারণ মানুষ শান্তিতে আছে। তিনিই নৌকার মনোনয়ন পাবেন বলে আমরা আশাবাদী।’ মনোনয়নের ব্যাপারে নেছার আহমদ এমপি আই নিউজকে বলেন- ‘অন্যান্য সময়ের তুলনায় গত পাঁচ বছরে মৌলভীবাজার সদর ও রাজনগরে অনেক বেশি উন্নয়ন হয়েছে। দলের নেতাকর্মী এবং সাধারণ মানুষ আমার ওপর সন্তুষ্ট। আমার দরজা সবসময় খোলা ছিলো। যখন যে এসেছে চেষ্টা করেছি সমস্যা সমাধান করে দিতে। সংসদ অধিবেশনের সময় ছাড়া বাকি সবটুকু সময় এলাকায় থাকার চেষ্টা করেছি। মানুষের জন্য কাজ করেছি। দলের নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষ আমার সাথে যোগাযোগ করছেন, তারা সকলেই চান আমি দলের মনোনয়ন পাই। দলের নেতাকর্মীরাও ঐক্যবদ্ধ। আমিই আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাব ইনশাআল্লাহ।’

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ