বড়লেখায় পৌর কাউন্সিলরের নাম ভাঙ্গিয়ে অভিনব কায়দায় প্রতারণা

প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২৩

বড়লেখায় পৌর কাউন্সিলরের নাম ভাঙ্গিয়ে অভিনব কায়দায় প্রতারণা

ডায়াল সিলেট ডেস্ক :: গলার আওয়াজ নকল করে হচ্ছে প্রতারণা যাকে বলা হয় ভয়েস ক্লোনিং। সম্প্রতি এমনই এক জালিয়াতির খপ্পরে পড়েছেন

মৌলভীবাজারের বড়লেখা পৌরসভার কাউন্সিলর জেহিন সিদ্দিকী। তার নাম ভাঙ্গিয়ে অভিনব কায়দায় প্রতারণা অভিযোগ পাওয়া গেছে। ভয়েস ক্লোনিংয়ের ফাঁদে পড়ে লক্ষাধিক টাকার ক্ষতির সম্মুখীন হয়েছেন তার ঘনিষ্ঠ জনরা।

বারবার নির্বাচিত ২ নং ওয়ার্ড কাউন্সিলর জেহিন সিদ্দিকীর নাম ব্যবহার করে ও হুবুহু ভয়েস ক্লোনিং করে অর্থ আদায়ে সক্রিয় হয়ে উঠেছে সংঘবদ্ধ একটি প্রতারক চক্র।

সপ্তাহখানেক পুর্বে পৌর কাউন্সিলর জেহিন সিদ্দিকীর নাম ও ভয়েস নকল করে মোবাইল ফোনে বিশেষ অসুবিধার কথা জানিয়ে প্রতারক চক্রটি তার ঘনিষ্ঠ জনদের কাছ থেকে অভিনব কায়দায় লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার খবর পাওয়া গেছে।

সংঘবদ্ধ চক্রটি প্রতারণার টোপ হিসেবে ব্যবসায়ী ও ঘনিষ্ঠ জনদের কাছ থেকে টাকা

হাতিয়ে নেয়ার ফাঁদ পেতেছিল। বিষয়টি ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়েছে।

এ ব্যপারে পৌর কাউন্সিলর জেহিন সিদ্দিকী মুঠোফোনে বলেন, প্রতারক চক্রটি আমার নাম পরিচয় দিয়ে ও ভয়েস নকল করে বিভিন্ন অসুবিধার কথা বলে ঘনিষ্ঠ জনদের কাছ থেকে বিকাশের মাধ্যমে প্রায় লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে। শুক্রবারে ভুক্তভোগী দু’জনের আমার সাথে দেখা হলে পুরো বিষয়টি আমি জানতে পারি। পরে প্রতারিতদের মোবাইল নাম্বার দ্বারা বড়লেখায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। আইনী প্রক্রিয়ায় কারণে প্রতারক চক্রের মোবাইল নাম্বারটি এখন প্রকাশ কর যাচ্ছে না। তবে চক্রটিকে গ্রেপ্তারের ব্যাপারে আইনী পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এসময় তিনি আরোও বলেন, আমার ব্যবহৃত মোবাইল নাম্বার ব্যাতিত কারো সাথে অন্য কোনো নাম্বার থেকে যোগাযোগ করলে নাম্বারটি চিহ্নিত করে কোনো ধরনের আর্থিক লেনদেন থেকে বিরত থাকতে তিনি সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ