কুলাউড়ায় অবৈধ সংযোগধারীদের হাতে পল্লী বিদ্যুতের ইঞ্জিনিয়ার নাজেহাল

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২৩

কুলাউড়ায় অবৈধ সংযোগধারীদের হাতে পল্লী বিদ্যুতের ইঞ্জিনিয়ার নাজেহাল
ডায়াল সিলেট ডেস্ক ::  মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার নবীনগর গ্রামে পল্লী বিদ্যুতের একটি মিটার থেকে আরও ৩টি সংযোগ দেওয়া অবৈধ সংযোগ বিচ্ছিন্ন এবং অনুমোদনকৃত নতুন একটি সংযোগ দিতে গিয়ে সংযোগধারী সন্ত্রাসীর হাতে নাজেহাল হয়েছেন এক ইঞ্জিনিয়ার। মোঃ আব্দুল আজিজ নামক ওই ইঞ্জিনিয়ার সন্ত্রাসীদের ধাওয়ায় নতুন সংযোগ না দিয়ে কোনরকমে স্থান ত্যাগ করেন বলে জানা গেছে।
কুলাউড়া থানা পুলিশ মঙ্গলবার (২১ নভেম্বর) ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং বিদ্যুতের ইঞ্জিনিয়ার উর্ধ্বতন কর্তৃপক্ষকে সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য অবহিত করেছেন বলে জানিয়েছেন।
অপরদিকে নতুন সংযোগের জন্য অনুমোদনপ্রাপ্ত আব্দুল খালিককে কেন তাদের মিটার থেকে সংযোগ না নিয়ে অফিস থেকে মিটারের অনুমোদন আনলেন সেজন্য তাকেও প্রাণনাশের হুমকি দেয় সন্ত্রাসীরা।
এ ঘটনায় আব্দুল খালিক কুলাউড়া থানায় বিদ্যুত কর্মকর্তার উপর আক্রমনকারী নবীনগর গ্রামের আব্দুল মন্নানের পুত্র আসুক মিয়া (৩৮), মাসুক মিয়া (৪০), আনছার মিয়া (৪৩), আসুক মিয়ার ছেলে হাসান মিয়া (১৮) ও আসুক মিয়ার স্ত্রী রহিবুন বেগমের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।
এ ঘটনায় পল্লী বিদ্যুতের কুলাউড়া জোনাল অফিসের জুরিয়র ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল আজিজ মঙ্গলবার সন্ধ্যায় বলেন, আসুক ও মাসুক মিয়া গংরা তাদের মিটার থেকে আরও কয়েকটি লাইন অন্য মানুষকে দিয়েছেন সম্পূর্ণ অবৈধভাবে। নতুন অনুমোদনকৃত আব্দুল খালিকের মিটার সংযোগের কাজ করতে ঠিকাদার রাজু সোমবার (২০ নভেম্বর) সরঞ্জামানাদি নিয়ে নবীনগর গ্রামে আমাকে সাথে নিয়ে যায়। সেখানে গেলে আসুক ও মাসুক মিয়া গংরা নতুন সংযোগ দিতে বাধা দেয় এবং উচ্চবাচ্য করে। এমনকি আমাকে জিম্মি করে ফেলে। ঠিকাদার ও আমি পরে কাজ শেষ না করেই ঘটনাস্থল ত্যাগ করি। এ ব্যাপারে উধর্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি এবং থানায় মামলা দায়ের করব।
কুলাউড়া থানার এসআই নৃপেন্দ্র জানান, অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং এ বিষয়ে আইনগত পরবর্তী পদক্ষেপ নেওয়া হচ্ছে।
0Shares