মৌলভীবাজার-৩ মনোনয়ন কিনলেন বৃটেনের আ.লীগ সহ-সভাপতি টিপু রহমান

প্রকাশিত: ৯:১১ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২৩

মৌলভীবাজার-৩ মনোনয়ন কিনলেন বৃটেনের আ.লীগ সহ-সভাপতি টিপু রহমান
ডায়াল সিলেট ডেস্ক :: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বিশিষ্ট রেষ্টুরেন্ট ব্যবসায়ী, আন্তর্জাতিক শেফ, গিনেজ বিশ্ব রেকর্ডধারী সমাজসেবক ও যুক্তরাজ্যের কমিউনিটি লিডার টিপু রহমান। সোমবার (২০ নভেম্বর) সকালে ঢাকাস্থ আওয়ামী লীগের কার্যালয় থেকে এই ফরম সংগ্রহ করেন এবং মঙ্গলবার (২১ নভেম্বর) তা জমা দেন।
টিপু রহমান মৌলভীবাজার সদর উপজেলার সমশেরগঞ্জের দৌলতপুর গ্রামের সম্ভাব্য মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা আইয়ূবুর রহমান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং মৌলভীবাজার মহকুমা আওয়ামী লীগের একজন রাজনীতিবিদ ছিলেন।
তিনি ১৯৮৮ সালে মৌলভীবাজার সরকারি কলেজের ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগের সক্রিয় কর্মী ছিলেন। ১৯৯৪ সাল থেকে যুক্তরাজ্য নর্থ টাউন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমানে সিনিয়র সহ-সভাপতির দায়িত্বে আছেন।
টিপু রহমান দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত রয়েছেন। বৃটেনে ব্যবসা প্রতিষ্ঠান থাকায় দেশের রাজনীতিতে সক্রিয় না থাকলেও বৃটেনে দলীয় কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তিনি।
তিনি বলেন, প্রবাস জীবনে দেশের রাজনীতি চর্চায় বৃটেনের বাংলাদেশিরা অন্য যেকোন অভিবাসী জনগোষ্ঠীর চেয়ে অনেক বেশি এগিয়ে। দেশ এবং ফেলে আসা স্বজনদের মঙ্গল চিন্তা থেকেই প্রবাসীদের মধ্যে রাজনীতি করার এই তাড়না। আমরা বিদেশে স্থায়ী হয়েছি। কিন্তু আমাদের বৃহত্তর পরিবার বাংলাদেশে। তারপরেও মূলকথা, প্রবাসীরা গণতন্ত্র প্রিয় মানুষ।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশের গণতান্ত্রিক সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন। গণতন্ত্র তার হাতেই উদ্ধার হয়েছে। তিনি স্বৈরাচার এবং সংবিধান বহির্ভূত অপশক্তির বিরুদ্ধে সংগ্রাম করেছেন। ফলে তিনি সংগ্রামী নেতা থেকে বিশ্বনেতা হয়েছেন। ১৯৮১ সালে শেখ হাসিনা বাংলাদেশে ফেরত এসেছেন মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য। কারণ, বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, তা বাস্তবায়ন এবং মানুষের সর্বপ্রকার মুক্তির জন্য দেশে এসেছিলেন। বাংলাদেশের যা কিছু অর্জন, তার সব কিছুই জাতির পিতা বঙ্গবন্ধু ও তার কন্যা শেখ হাসিনার হাত ধরেই।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যাকে দলীয় মনোনয়ন দিবেন তার পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবেন বলে জানান বৃটেন প্রবাসী কমিউনিটি লিডার টিপু রহমান।
0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ