শ্রীমঙ্গলে ধান ক্ষেতে থেকে ১০ ফুট লম্বা এবং ১৩ কেজি ওজনের অজগর সাপ উদ্ধার

প্রকাশিত: ১০:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২৩

শ্রীমঙ্গলে ধান ক্ষেতে থেকে ১০ ফুট লম্বা এবং ১৩ কেজি ওজনের অজগর সাপ উদ্ধার

ডায়াল সিলেট ডেস্ক :: মৌলভীবাজারের শ্রীমঙ্গলের ধান ক্ষেত থেকে একটি অজগর সাপ উদ্ধার করেছে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন ।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে শ্রীমঙ্গল উপজেলার ৩ নং সদর ইউনিয়নের ভাড়াউড়া গ্রামে জ্যোতিষ বৈদ্যের ধান ক্ষেত থেকে ১০ ফুট লম্বা অজগরটি উদ্ধার করা হয়েছে। স্থানীয়রা জানান, শ্রমিকরা সকালে ধান কাটতে গিয়ে জ্যোতিষের ক্ষেতে অজগর সাপ দেখতে পান। পরে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেন তারা। খবর পেয়ে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল ধান ক্ষেত থেকে অক্ষত অবস্থায় অজগর সাপটিকে উদ্ধার করেন।

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব বলেন, ’খবর পেয়ে সকালে সরজমিন গিয়ে প্রায় ১০ ফুট লম্বা অজগরটি উদ্ধার করে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। উদ্ধারকৃত আজগর সাপটি প্রায় ১০ ফুট লম্বা এবং ১৩ কেজি ওজনের। সাপটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. শহীদুল ইসলাম বলেন, ‘অজগটি উদ্ধার করে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন আমাদের কাছে হস্তান্তর করেছে। আমরা সাপটিকে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করবো।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ